ইংলিশ প্রিমিয়ার লিগ

সাউদাম্পটনকে হারিয়ে শিরোপা জয়ের স্বপ্ন বাঁচালো লিভারপুল

খেলাধুলা ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০২২, ১০:০২ এএম | আপডেট: ১৮ মে ২০২২, ১০:০৫ এএম

সাউদাম্পটনের বিপক্ষে ২-১ গোলে জিতে মাঠ ছাড়ছে লিভারপুল। ছবি: রয়টার্স

সাউদাম্পটনের বিপক্ষে ২-১ গোলে জিতে মাঠ ছাড়ছে লিভারপুল। ছবি: রয়টার্স

সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে লিভারপুল। 

গতকাল মঙ্গলবার (১৭ মে) রাতে সাউদাম্পটনের মাঠে সাউদাম্পটন ও লিভারপুল মুখোমুখি হয়। 

ম্যাচের ১২ মিনিটে ন্যাথান রেডমন্ডের গোলে এগিয়ে যায় সাউদাম্পটন। পিছিয়ে পড়ার খানিক পরই সমতা টানেন লিভারপুলের তাকুমি মিনামিনো। আর দ্বিতীয়ার্ধে জয়সূচক গোলটি করেন জোয়েল মাতিপ। এ জয়ে ৩৭ ম্যাচে ২৮ জয় ও ছয় ড্রয়ে ৯০ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে সিটি। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে লিভারপুল।

অনেক দিন ধরেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইয়ে ম্যানচেস্টার সিটির সাথে গায়ে গা ঘেঁষে এগোচ্ছে লিভারপুল। সিটি তাদের সর্বশেষ ম্যাচে ওয়েস্ট হামের মাঠ থেকে ড্র করে ফেরায় গতকাল মঙ্গলবার সাউদাম্পটনের বিপক্ষে লড়াইটি লিভারপুলের জন্য এই ম্যাচটি ছিল অঘোষিত সেমিফাইনাল। জিতলে শিরোপা চতুষ্টয়ের স্বপ্ন বেঁচে থাকবে, হারলেই স্বপ্ন শেষ।

দলকে সমতায় ফেরানো গোলের পর সতীর্থ ফিরমিনোর আলিঙ্গনে মিনামিনো। ছবি: রয়টার্স

দ্বিতীয়ার্ধের চাপ ধরে রেখে খেলতে থাকে লিভারপুল। ৪৮তম মিনিটে এগিয়েও যেতে পারতো তারা। তবে দিয়াগো জটার নিচু শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। অবশেষে ৬৭তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। 

শিরোপা লড়াইয়ের সব উত্তেজনা এবার শেষের অপেক্ষায়। শেষ ম্যাচে লিভারপুলের শুধু জিতলেই হবে না প্রার্থনা করতে হবে ম্যানচেস্টার সিটির হারের।

আগামী রবিবার (২২ মে) শেষ রাউন্ডে একই সময়ে আলাদা ম্যাচে নামবে দুই দল। লিভারপুল ঘরের মাঠে খেলবে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের বিপক্ষে। আর পেপ গার্দিওয়ালার দলকে খেলতে হবে অ্যাস্টন ভিলার মাঠে।

সম্পাদক ও প্রকাশক: ইলিয়াস উদ্দিন পলাশ

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

Design & Developed By Root Soft Bangladesh