গ্রেপ্তারের আগে ইমরান খানের ভিডিও বার্তা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও  পিটিআই প্রধান ইমরান খান বলেছেন,  আদতে আমার বিরুদ্ধে কোনো মামলা নেই, তবুও  তারা আমাকে জেলে পাঠাতে।

আজ মঙ্গলবার (৯ মে) দুপুরে গ্রেপ্তার হওয়ার আগে এক ভিডিও বার্তায় এমনই আশঙ্কা প্রকাশ করেছিলেন তিনি। 

এসময় ইমরান খান হুঁশিয়ার করে বলেন, আজ আমি আদালতে যাচ্ছি, ওখানে পুলিশ, রেঞ্জার্স, ফোর্স আনার দরকার নেই। যদি কারও কাছে ওয়ারেন্ট থাকে সেটা নিয়ে আসুক। আমি সোজা জেলে চলে যাব। দয়া করে কোনও নাটক করবেন না। 

তিনি বলেন, আমার বিরুদ্ধে কোনো মামলা নেই। কিন্তু আমি মানসিকভাবে প্রস্তুত। আমাকে জেলে পাঠাতে চায়। আমি জেলে যেতেও প্রস্তুত আছি। সামাজিক যোগাযোগমাধ্যম জানে, এর পিছনে কার হাত আছে।

এক জেষ্ঠ্য সামরিক কর্মকর্তাসহ আইএসআই-এর বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ইমরান খান। ওই কর্মকর্তা তাকে দুইবার হত্যার চেষ্টা করেছেন বলেও অভিযোগ পিটিআই প্রধানের।

এদিকে, গ্রেপ্তারের আগ মুহূর্তে আদালতে যাওয়ার পথে ইমরান খান বলেন, কান খুলে শুনে রাখুন, আদালতে যাওয়ার আগে দুটো কথা বলতে চাই। প্রথমত, আইএসপিআর একটি বিবৃতি জারি করেছে যে, প্রতিষ্ঠানটিকে অসম্মান করা হয়েছে — সেনাবাহিনীকে অসম্মান করা হয়েছে। 

তিনি বলেন, একজন গোয়েন্দা কর্মকর্তার নাম উল্লেখ করেছি, যে আমাকে দুবার হত্যার চেষ্টা করেছে। আইএসপিআর সাহেব, আমার কথা কান খুলে শুনুন, সম্মান একটি একক প্রতিষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ নয়, প্রতিটি নাগরিকের জন্য সম্মান হওয়া উচিত।

ইমরান খান আরও বলেন, দেশের বৃহত্তম রাজনৈতিক দল আমরা। আমার মিথ্যা বলার দরকার নেই। যখনই তদন্ত হবে, আমি প্রমাণ করে দেব যে, আমাকে খুনের চেষ্টার পেছনে এই ব্যক্তি ছিলেন।

সেই অফিসারের বিরুদ্ধে থানায় অভিযোগ জানাতে গেলে প্রথমে তা আমলে নেওয়া হয়নি, পঞ্জাবের দুই পুলিশ অফিসার তার এফআইআরের তদন্ত করতে নিষেধ করেছেন বলেও অভিযোগ ইমরানের।

‘এর পিছনে কে রয়েছে, কে এত ক্ষমতাবান?’ বলেও প্রশ্ন তুলেছেন সাবেক এই প্রধানমন্ত্রী। তিনি বলেন, পরে তদন্ত হলে প্রমাণিত হয়েছে যে, আমাকে হত্যার জন্য তিনজন শুটার ছিল। এই গোটা ঘটনার পিছনে ওই আইএসআই অফিসার ছিল বলেও দাবি তার।

পাকিস্তানের বর্তমানে অর্থনীতির অবস্থা তুলে ধরে ওই আইএসআই অফিসারসহ তার সঙ্গে জড়িতদের হুঁশিয়ার করে পিটিআই প্রধান বলেন, গোটা দুনিয়া বলে, শ্রীলঙ্কার যে অবস্থা, তার চেয়েও খারাপ অবস্থা হতে পারে পাকিস্তানে। যদি সেটা হয় তাহলে সবাই নিজেকে বাঁচাতে ব্যর্থ হবে। আপনিও প্রস্তুত হন, আমিও প্রস্তুত হই।

দেশে কয়েকজন দুর্নীতিবাজকে প্রশ্রয় দেওয়া হচ্ছে বলে আইএসআইয়ের বিরুদ্ধে অভিযোগ তুলেন ইমরান। এ প্রসঙ্গে তিনি বলেন, এই ডাকাতদের গোলামী যদি করতে হয়, তাহলে আল্লাহর কাছে প্রার্থনা করব, যেন মৃত্যু আসে। এদের গোলামী করার থেকে মৃত্যু ভালো।

প্রসঙ্গত, ইসলামাবাদ আদালতে যাওয়ার পথে ইমরান খানের ভিডিও বার্তা দেওয়ার পরপরই তাকে গ্রেপ্তার করে পাক রেঞ্জাররা। 

‘আল কাদির ট্রাস্ট’ নামে পরিচিত জমি সংক্রান্ত দুর্নীতির মামলায় এদিন ইসলামাবাদ হাইকোর্টে হাজিরা দিতে গিয়েছিলেন ইমরান খান। সরাসরি আদালত থেকেই তাকে হেফাজতে নেয় পাক রেঞ্জাররা। 

এদিকে, ইমরান খানকে গ্রেপ্তারের  সঙ্গে সঙ্গে সমগ্র ইসলামাবাদে চরম বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি হয়। পরিস্থিতি সামাল দিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //