দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

টানা ছয় দফা বাড়ার পর দেশের বাজারে স্বর্ণের দাম কমলো। ঘোষিত নতুন দর অনুযায়ী, ভাল মান বা ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) দাম কমেছে এক হাজার ৮৫ টাকা। এতে এক ভরি স্বর্ণের দাম দাঁড়িয়েছে এক লাখ ১৮ হাজার ৪৬০ টাকা। 

আজ বৃহস্পতিবার (২৩ মে) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দামও কমেছে। আজ সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে, যা আগামীকাল শুক্রবার (২৪ মে) থেকে তা কার্যকর হবে।

এর আগে টানা ছয় দফায় ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম বেড়েছিল ১০ হাজার ৩৮০ টাকা। এরও আগে আট দফায় ২২ ক্যারেটের স্বর্ণের দাম কমেছিল ১০ হাজার ২৬৫ টাকা। কিন্তু আজকের স্বর্ণের নতুন দাম ফের নির্ধারন করল বাজুস। সেই হিসেবে, ২২ ক্যারেটের স্বর্ণের ভরিপ্রতি দাম কমেছে এক হাজার ৮৫ টাকা।

নতুন দর অনুযায়ী, আগামীকাল শুক্রবার থেকে ২২ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণ এক লাখ ১৮ হাজার ৪৬০ টাকায় বেচাকেনা হবে। পাশাপাশি আগামীকাল থেকে ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের দাম ১ লাখ ১৩ হাজার ৮২ টাকা, ১৮ ক্যারেটের দাম ৯৬ হাজার ৯২৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৮০ হাজার ১৩২ টাকায় বেচাকেনা করা হবে।

যা গত সোমবার থেকে আজ পর্যন্ত ২২ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণ এক লাখ ১৯ হাজার ৫৪৪  টাকায় বেচাকেনা হয়েছে। পাশাপাশি ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের দাম ১ লাখ ১৪ হাজার ১০৯ টাকা, ১৮ ক্যারেটের দাম ৯৭ হাজার ৮০৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৮০ হাজার ৮৬৭ টাকায় বেচাকেনা হয়েছে।

স্বর্ণের দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে ভরিপ্রতি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //