বন্ধ হচ্ছে ফেসবুকের লাইক বাটন

এবার ফেসবুক পেজের ডিজাইনে আসছে বড় পরিবর্তন। ফেসবুকের পেজ আর থাকবে না ‘লাইক’ বাটন। এর পরিবর্তে ‘ফলোয়ারস’ ফিচারটির উপর ভিত্তি করে একটি পেজের ফ্যান সংখ্যা যাচাই করা হবে।

মূলত একটি পেজের জনপ্রিয়তাকে ভুলভাবে উপস্থাপন করে বলেই লাইক ফিচারটি সরিয়ে নেওয়া হচ্ছে। অনেক সময় একজন ব্যবহারকারী কোনো পেজ লাইক ঠিকই দেন, কিন্তু পেজ আনফলো করে রাখেন। এর ফলে পেজে লাইক থাকলেও পেজের কনটেন্ট ব্যবহারকারীর নিকট পৌঁছায় না। আবার অনেকে বন্ধুর অনুরোধে কোনো পেজে লাইক দেওয়ার পর পেজ আনফলো করে পেজ থেকে পোস্ট করা আপডেটসমূহ ইগনোর করেন।

এর কারণেই লাইক ফিচারটি পেজ থেকে সরানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক। 

নতুন ধরনের কিউঅ্যান্ডএ (Q&A) ফরমেট যুক্ত হতে যাচ্ছে ফেসবুক পেজে। যা ফ্যানদের সঙ্গে আরও যুক্ত হতে সাহায্য করবে। এছাড়াও উন্নতি আসতে যাচ্ছে বিভিন্ন টুলস ও ইনসাইটসেও। 

এরই মধ্যে অনেক ফেসবুক পেজে এই পরিবর্তন চলে এসেছে। বিশেষ করে অভিনেতা, লেখক ও ক্রিয়েটরগণ সবার আগে এই ফেসবুক পেজ ডিজাইন আপডেট পাবেন। ইংরেজি ভাষার ব্যবসায়িক পেজগুলোও এক্ষেত্রে বিশেষ প্রাধান্য পাবে।

ফেসবুক পেজে আসছে আরেকটি অসাধারণ ফিচার। যার মাধ্যমে পেজের আলাদা নিউজ ফিড থাকবে। অর্থাৎ ফেসবুক প্রোফাইল ব্যবহারে যেভাবে পেজকে ফলো করা বা ফলো করা পেজ বা গ্রুপে কমেন্ট করা যায়, ঠিক তেমনি পেজ থেকেও এসব করা যাবে।

পেজের নিউজ ফিড ফিচারটির মাধ্যমে পেজ, গ্রুপ ও ট্রেন্ডিং কনটেন্টও দেখা যাবে ফেসবুক পেজের নিউজফিডে। এতে সরাসরি পেজ থেকে লাইক কমেন্ট করা যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //