ভোটের মাঠে এবার সানিয়া মির্জা

ভারতের লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন সাবেক টেনিস তারকা সানিয়া মির্জা! গুঞ্জন রয়েছে কংগ্রেসের টিকিটে নির্বাচনে লড়বেন টেনিস সুন্দরী? হাওয়ায় ভাসছে তেমনই খবর

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, কংগ্রেস বুধবার চারটি রাজ্যের লোকসভার প্রার্থী চূড়ান্ত করতে বৈঠকে বসেছিল। দেশটির গোয়া, তেলেঙ্গানা, উত্তরপ্রদেশ ও ঝাড়খণ্ডের বেশ কয়েকটি আসনে প্রার্থী ঘোষণাও করা হয়েছে। তার মধ্যেই জল্পনা শুরু হয়, সানিয়াকেও এবার লোকসভার টিকিট দেবে কংগ্রেস।

কংগ্রেসেরে দলীয় সূত্রে খবর, হায়দরাবাদের মতো গুরুত্বপূর্ণ আসনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ভাবা হচ্ছে সানিয়ার নাম। নেতৃত্বের কাছে সানিয়ার নাম প্রস্তাব করেছেন তারই আত্মীয় ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন। পারিবারিক সূত্রে আজহারের সঙ্গে সানিয়ার ঘনিষ্ঠতা রয়েছে বহুদিন ধরেই। কংগ্রেসের সঙ্গে দীর্ঘদিন ধরে যুক্ত আজহার। গত বছর তেলেঙ্গানার বিধানসভা নির্বাচনেও কংগ্রেসের টিকিটে লড়েছিলেন। তবে সেই রাজ্যে কংগ্রেস সরকার গড়লেও জিততে পারেননি আজহার।

জানা যায়, ভারতের সফলতম মহিলা টেনিস তারকার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে হায়দরাবাদে বাজিমাত করা যায় কিনা, সেই নিয়ে ভাবনাচিন্তা শুরু করে কংগ্রেসও। উল্লেখ্য, ১৯৮৪ সাল থেকে হায়দরাবাদ কেন্দ্রটি রয়েছে ওয়াইসিদের দখলে। বর্তমানে সেখানকার সাংসদ এআইএমআইএমের আসাদউদ্দিন ওয়াইসি। ইতিমধ্যেই ওই কেন্দ্রে প্রার্থী ঘোষণা করে দিয়েছে বিজেপি আর বিআরএস। সেখানে কি সানিয়া মির্জাকে প্রার্থী করে চমক দেবে কংগ্রেস?

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //