পেরুর নাইট ক্লাবে পুলিশের অভিযান, পদপিষ্ট হয়ে নিহত ১৩

পেরুর একটি নাইট ক্লাবে পুলিশের অভিযানের সময় পদপিষ্ট হয়ে অন্তত ১৩ জন নিহত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে জারি করা সরকারি বিধিনিষেধ ভঙ্গ করায় এই অভিযান চালানো হয়।

দেশটির রাজধানী লিমার লস অলিভিয়া এলাকার টমাস রেস্টোবার ক্লাবে অভিযান চালিয়ে ২৩ জনকে আটক করা হয়েছে এবং আটকদের মধ্যে ক্লাবটির মালিক দম্পতি রয়েছেন। এসময় তিন পুলিশ কর্মকর্তাসহ অন্তত ছয়জন আহত হয়েছে। 

দেশটির প্রেসিডেন্ট মার্টিন ভিজকারা বলেছেন, আটকদের মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদিকে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ক্লাবে অভিযানের সময় পুলিশ টিয়ার গ্যাস ব্যবহার করেছেন।

করোনায় লাতিন আমেরিকার সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশগুলোর মধ্যে পেরু অন্যতম। বিশ্বে করোনা আক্রান্তের দিক দিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৯৪ হাজার ৩২৬ জন ও এ পর্যন্ত মারা গেছে ২৭ হাজার ৬৬৩ জন। মার্চ থেকেই দেশটিতে রাতে কারফিউ রয়েছে এবং চলতি মাসের প্রথম দিকে বড় সমাবেশের উপর পুনরায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পেরুর স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, ওই ক্লাবে শনিবার রাতে জন্মদিনের পার্টিতে প্রায় ১২০ জন লোক অংশ নেয়। এ সময় পুলিশ অভিযান চালালে লোকজন ভবনের দ্বিতীয় তলার ভেন্যু থেকে একটি মাত্র দরজা দিয়ে পালাতে শুরু করলে সিঁড়িতে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ১১ জন পুরুষ ও দুই নারী রয়েছে এবং তাদের বয়স ২০ থেকে ৩০ বছরের মধ্যে। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, নাইটক্লাবে চালানো ওই অভিযানে পুলিশ কোনো ধরনের অস্ত্র বা টিয়ার গ্যাস ব্যবহার করেনি। তবে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, পুলিশ সেখানে প্রবেশ করে টিয়ার গ্যাসের ক্যান ছুড়ে মারে।

পুলিশ জানিয়েছে, ক্লাবটির মালিক ও দায়ীদের চিহ্নিত করতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। -বিবিসি   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //