বলিভিয়ায় বাস খাদে পড়ে নিহত ২৩

বলিভিয়ার মধ্যাঞ্চলে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে তিন শিশুসহ অন্তত ২৩ জন নিহত হয়েছেন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) পুলিশ এবং প্রত্যক্ষদর্শীদের বরাতে প্রতিবেদনে ওই দুর্ঘটনার খবর জানিয়েছে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

এএফপির প্রতিবেদনে জানানো হয়েছে, বাসটিতে মোট ৩৩ জন আরোহী ছিলেন। স্থানীয় সময় সোমবার সকাল ১১টার দিকে কোছাবাম্বা প্রদেশে হয়ে যাওয়ার সময় বাসটি ১৩০০ ফুট (৪০০ মিটার) গভীর একটি খাদে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে। 

দুর্ঘটনায় স্ত্রী হারানো বাসটির চালক বলছেন, ‘আমি ব্রেক করলেও তাতে কোনো কাজ হয়নি।’ ফেসবুকে পুলিশের দেয়া ‍বিবৃতি অনুযায়ী নিহতদের মধ্যে তিন শিশুও ছিল। এছাড়া দুর্ঘটনায় প্রাণ হারানো পাঁচজনের পরিচয় এখনো শনাক্ত করা সম্ভব হয়নি।

স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাদেশিক রাজধানী থেকে ৫০ কিলোমিটার দূরে সোমবারের ওই বাস দুর্ঘটনায় আরও ১৩ জন আহত হয়েছেন। আহতদের পাশের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরুর কথা জানিয়েছে পুলিশ।

দুর্বল যোগাযোগ ব্যবস্থার কারণে বলিভিয়া থেকে প্রায় এমন দুর্ঘটনার খবর পাওয়া যায়। গত মাসে সড়ক দুর্ঘটনায় ২০ জনের প্রাণহানি হয়েছিল। এর আড়ে গত সেপ্টেম্বরে যাত্রীবাহী বাস খাদে পড়ে প্রাণ হারিয়েছিলেন বাসটির ১৯ জন আরোহী।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //