পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৪

পেরুতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ২৪ জন নিহত হয়েছেন। দেশটিতে পাহাড়ি রাস্তায় যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে গেলে প্রাণহানির এই ঘটনাটি ঘটে।

দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২১ জন। গতকাল সোমবার (১৮ সেপ্টেম্বর) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত আন্তঃনগর ওই কোচটি পেরুর হুয়ানকায়ো শহর থেকে হুয়ান্টা শহরের মধ্যে আন্দিজ পর্বতমালার অঞ্চল দিয়ে রাতে ভ্রমণের সময় সেটি একপর্যায়ে ২০০ মিটার (৬৫০ ফুট) গভীর খাদে পড়ে যায়। আর এতেই হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে সর্বশেষ এই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। আন্দিজ পর্বতমালার উঁচুতে হুয়াকোটো নামে পরিচিত এলাকা থেকে বাসটি রাস্তা থেকে পড়ে যাওয়ার কারণ কি হতে পারে তা কর্মকর্তারা বলেননি।

তবে কাছাকাছি একটি শহরের মেয়র স্থানীয় রেডিওকে বলেছেন, মহাসড়কের যেখানে দুর্ঘটনাটি ঘটেছে সেটি এক মাস আগে ভূমিধসে ক্ষতিগ্রস্ত হয়েছিলো এবং পরে তা আর মেরামত করা হয়নি। হুয়ান্টা শহর এবং চুরকাম্পা প্রদেশ থেকে জরুরি কর্মীদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

অবশ্য দুর্ঘটনার পর স্থানীয়রা প্রথমে ঘটনাস্থলে পৌঁছে গাড়িতে থাকা কয়েকজন যাত্রীকে জীবিত অবস্থায় দেখতে পান। পরে পুলিশ ও দমকলকর্মীরা জীবিতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যেতে সক্ষম হয়।

উল্লেখ্য, বিবিসি বলছে পেরুতে বাস দুর্ঘটনা খুবই সাধারণ বিষয়। বিশেষ করে রাতে এবং পাহাড়ের হাইওয়েতে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে। সরকারি পরিসংখ্যান অনুসারে, ২০২২ সালে আন্দিয়ান এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৩৩০০ জনেরও বেশি লোক মারা গেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //