কারাগারে জি কে শামীমের ৭ দেহরক্ষী

যুবলীগ নেতা গোলাম কিবরিয়া (জিকে) শামীমের ৭ দেহরক্ষীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে এই ৭ আসামির জামিন শুনানির জন্য আগামী ২৯ সেপ্টেম্বর তারিখ ধার্য করেন আদালত।

আজ বৃহস্পতিবার অস্ত্র আইনের মামলায় চারদিনের রিমান্ড শেষে ওই ৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান। 

জিকে শামীমের ৭ দেহরক্ষী হলেন—দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

বৃহস্পতিবার আদালতে আসামিদের হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা (পরিদর্শক) ফজলুল হক।  

ওই সময় আসামিদের জামিনের আবেদন করেন তাদের আইনজীবী আবদুর রহমান হাওলাদার ও শওকত ওসমান।

এদিকে, বৃহস্পতিবার এই ৭ আসামির বিরুদ্ধে গুলশান থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনে দায়ের করা আরেক মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী ।

এর আগে গত ২১ সেপ্টেম্বর অস্ত্র আইনে দায়ের করা মামলায় এই ৭ আসামির চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত শুক্রবার (২০ সেপ্টেম্বর) নিকেতনের ১১৩ নম্বর বাসা থেকে যুবলীগ নেতা জি কে শামীম ও তার ৭ দেহরক্ষীকে আটক করে র‌্যাব। এরপর নিকেতনে তার জি কে বিল্ডার্স অফিসে (১৪৪ নম্বর) অভিযান চালিয়ে ১৬৫ কোটি টাকার স্থায়ী আমানতের (এফডিআর) কাগজ ও নগদ ১ কোটি ৮০ লাখ টাকা জব্দ করা হয়। এছাড়া একটি আগ্নেয়াস্ত্র, দেহরক্ষীদের ৭টি শটগান-গুলি ও কয়েক বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //