প্রধান বিচারপতির আদালত কক্ষে সিসি ক্যামেরা

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের এক নম্বর আদালত কক্ষে আটটি সিসি ক্যামেরা বসানো হয়েছে।

আজ বুধবার (১১ ডিসেম্বর) সকালে প্রথমবারের মতো সিসি ক্যামেরার আওতায় আপিল বিভাগের বিচার কাজ শুরু হয়।

আর সুপ্রিম কোর্ট প্রশাসনের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও খালেদা জিয়ার আইনজীবী মাহবুব উদ্দিন খোকন।

গতকাল মঙ্গলবার আপিল বিভাগে এই সিসি ক্যামেরা বসানো হয়। এ বিষয়ে কোর্ট প্রশাসন জানিয়েছে, এজলাস কক্ষে যারা অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করবে তাদের চিহ্নিত করতে সিসি ক্যামেরা বসানো হয়েছে। যাতে এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া সহজ হয়।

এর আগে বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানিকে কেন্দ্র করে গত ৫ ডিসেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগে নজিরবিহীন হট্টগোল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। ফলে বিচারকাজে বিঘ্ন ঘটে। এই ঘটনার কয়েক দিনের মধ্যেই সুপ্রিম কোর্ট প্রশাসন সিসি ক্যামেরা লাগানোর সিদ্ধান্ত নেয়।

গত ৮ ডিসেম্বর আইনজীবী রাশিদা চৌধুরী নিলু সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, আপিল ও হাইকোর্টের রেজিস্ট্রারদ্বয়কে একটি আইনি নোটিশ পাঠান। ওই নোটিশ অনুযায়ী, কোর্ট রুমে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতে তাদেরকে পদক্ষেপ নিতে বলা হয়েছিল।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন আবেদনের ওপর শুনানির জন্য দিন ধার্য রয়েছে। এদিন তার মেডিক্যাল বোর্ডের প্রতিবেদন আদালতে দাখিল করার জন্য তারিখ ধার্য রয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //