রাষ্ট্রদ্রোহ মামলায় মওদুদের জামিন

তিন বছর আগে নড়াইলে করা একটি রাষ্ট্রদ্রোহ মামলায় জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

রবিবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক নিলুফার ইয়াসমিন ১০ হাজার টাকা মুচলেকায় তাকে জামিনের আদেশ দেন। 

আদালতে মামলাটির শুনানির সময় আসামি ও রাষ্ট্রপক্ষের একাধিক আইনজীবী অংশ নেন।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১১ ডিসেম্বর বিকেল ৪টার দিকে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথি মামলার ১নং আসামি দৈনিক আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ হাসিনাকে উদ্দেশ্য করে আপত্তিকর ও মানহানি বক্তব্য দিলে ৩নং আসামি ব্যারিস্টার মওদুদ আহমদ তা করতালির মাধ্যমে সমর্থন করেন। এরপর ২০১৭ সালের ১২ ডিসেম্বর নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তফা কামরুজ্জামান কামাল বাদী হয়ে ব্যারিস্টার মওদুদ আহমদসহ তিনজনকে আসামি করে নড়াইল সদর আমলি আদালতে মামলা করেন।

বিচারক মামলাটির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সদর থানাকে আদেশ দেন। নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আনোয়ার হোসেন ২০১৮ সালের ১০ এপ্রিল এজাহার হিসেবে মামলা গ্রহণ করে এসআই হরিদাস রায়কে মামলাটি তদন্তের নির্দেশ দেন। এরপর এসআই হরিদাস রায় ২০১৯ সালের ২৯ এপ্রিল দণ্ডবিধি ১২৩ (ক) ১২ (ক) ৫০০, ৫০১ ও ৫০৫ ধারায় মামলার চার্জশিট প্রদান করেন। মামলা আমলে নিয়ে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলে ব্যারিস্টার মওদুদ আহমদ গত ২৭ জানুয়ারি হাইকোর্টে জামিনের আবেদন করলে হাইকোর্ট নড়াইল জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করার আদেশ দেয়। এরপর রবিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিলুফার ইয়াসমিন উভয়পক্ষের শুনানি শেষে ব্যারিস্টার মওদুদ আহমদকে ১০ হাজার টাকার মুচলেকা দিয়ে জামিন দেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //