চেক ডিজঅনার মামলা করা যাবে যেসব ই-মেইলে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১০ মে থেকে পরিচালিত হচ্ছে ভার্চুয়াল আদালত। এখন থেকে ই-মেইলের মাধ্যমে চেক ডিজঅনারের ( চেক প্রত্যাখ্যাত হওয়া বা এনআই অ্যাক্ট) মামলার ফাইলিং গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

রবিবার (৭ জুন) ঢাকা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাক্ষরিত ঢাকার সংশ্লিষ্ট আদালতের ইমেলের ঠিকানা দিয়ে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন।

প্রত্যেক আমলি আদালতে (যে থানা এলাকায় অপরাধ সংঘটিত হয়েছে) কিছু ই-মেইলের মাধ্যমে ফাইলিং করার জন্য অনুরোধ করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার (৪ জুন) ঢাকা আইজীবী সমিতির সাধারণ সম্পাদক হোসেন আলী খান হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী করোনা সংক্রমণ রোধে ১০ মে থেকে ভার্চুয়াল আদালত পরিচালিত হচ্ছে। চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেটের সম্মতিক্রমে এনআইএক্ট এর ৩৮ ধারা মামলার ক্ষেত্রে ফাইলিং গ্রহণ করা হবে। ন্যায়বিচারের স্বার্থে ওই আইনের মামলার ফাইলিং প্রত্যেক আমলি আদালতে ই-মেইলের মাধ্যমে ফাইলিং করার জন্য অনুরোধ করা হলো। পরবর্তীতে আদালতের আদেশ প্রাপ্তি সাপেক্ষে ফৌজদারি কার্যবিধি ২০০ ধারায় বাদীর জবানবন্দি দেয়া যাবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //