করোনায় ২৬ বিচারক ও ৯৭ কর্মকর্তা আক্রান্ত

ভার্চুয়াল আদালতে কাজ করতে গিয়ে নিম্ন আদালতের ২৬ জন বিচারক ও ৯৭ জন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আজ মঙ্গলবার (২৩ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ও মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান এসব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (২৩ জুন) পর্যন্ত নিম্ন আদালতের ২৬ জন বিচারক ও ৭১ জন কর্মচারী, সুপ্রিম কোর্টের ২৬ জন কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র সাইফুর রহমান এর আগে শনিবার জানান, করোনাভাইরাসে আক্রান্ত অধস্তন আদালতের ১৫ বিচারক বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র জানান, নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহকারী মহিউদ্দিন মোহন ও মাদারীপুর জজ আদালতের জারিকারক মোহাম্মদ কাউসার যথাক্রমে শুক্র ও বৃহস্পতিবার কভিড -১৯ উপসর্গ নিয়ে মারা গেছেন।

সুপ্রিম কোর্ট প্রশাসন জানায়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট হতে করোনা আক্রান্ত বিচারক ও কর্মচারীদের চিকিৎসার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট জেলার জেলা জজদের অনুরোধ করা হয়েছে। তাদের সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্ট হতে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং বাংলাদেশের প্রধান বিচারপতিকে নিয়মিত অবহিত করা হচ্ছে।

সুপ্রিম কোর্টের বিচারপতিদের সাথে কভিড-১৯ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগের জন্য সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের নেতৃত্বে পাঁচ সদস্যের একট কমিটি গঠন করা হয়েছে। 

এছাড়া নিম্ন আদালতের বিচারকদের কভিড-১৯ জনিত চিকিৎসা সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রারের নেতৃত্বে পাঁচ সদস্যের অপর একটি কমিটি সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে বলেও কোর্ট প্রশাসনের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //