এনামুল-রূপমের জামিন আবেদন খারিজ হাইকোর্টে

ক্যাসিনোবিরোধী অভিযানে আটক রাজধানীর গেণ্ডারিয়া থানা আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক ইনু ও তার ভাই রূপম ভূঁইয়ার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

৩৬ কোটি টাকার দুইটি পৃথক দুর্নীতি মামলায় জামিন আবেদন করা হলে আজ মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তা খারিজ করে দেন আদালত।

এছাড়াও এনামুল ও রূপমকে কেন মামলায় জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে দুইটি পৃথক রুল জারি করেছেন আদালত। আগামী দুই সপ্তাহের মধ্যে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও সরকারকে।

এ মামলায় জামিন আবেদনের প্রেক্ষিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ এই রুল জারি করেন।

হাইকোর্টে জামিনের আবেদন শুনানির সময় দুদকের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান এবং এনামুল ও রূপমের পক্ষে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বলেন, এই আদেশের পর এনামুল ও রূপম জেল থেকে বের হতে পারবেন না। তাদের অপ্রদর্শিত আয়ের সূত্র ধরে গত বছরের ২৩ অক্টোবর দুদক ঢাকা অফিসে দুটি পৃথক মামলা করেছে ৩৬ কোটি টাকার অবৈধ সম্পদ থাকার অভিযোগে।

মামলার বিবৃতি অনুসারে, এনামুলের বিরুদ্ধে ২১ কোটি ৮৯ লাখ এবং রূপমের বিরুদ্ধে ১৪ কোটি টাকারও বেশি অবৈধ সম্পদ থাকার অভিযোগ রয়েছে।

গত বছরের ২৪ সেপ্টেম্বর ঢাকার ওয়ারী এলাকায় এনামুল ও রূপমের বাসা থেকে বিপুল পরিমাণ নগদ অর্থ ও স্বর্ণালংকার উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই মামলায় চলতি বছরের ১৩ জানুয়ারি এনামুল ও রূপমকে কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh