গণপিটুনিতে রেনু হত্যায় অংশ নেয়া ৫ জনকে জামিন

রাজধানীর বাড্ডায় রেনু হত্যার ঘটনায় গণপিটুনির সাথে সরাসরি জড়িত ৫ জনকে জামিন দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে রাজুকে সোমবার জামিন দেয়া হয়। এ ঘটনায় জামিন বাতিল চেয়ে আবেদন করবে রাষ্ট্রপক্ষ।

রাজধানীর বাড্ডায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে নিহত হন তাসলিমা বেগম রেনু। যে ঘটনা স্তব্ধ করে দিয়েছিলো পুরো দেশকে। এ হত্যায় জড়িত সন্দেহে ১৫ জনের বিরুদ্ধে ১০ সেপ্টেম্বর চার্জশিটও দেয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। বলা হয়, রেনুকে পিটিয়েই হত্যা করা হয়েছে।

কিন্তু মঙ্গলবার এ মামলার নথি ঘেটে পাওয়া যায় চার্জশিটভুক্ত ৫ আসামিকে জামিন দিয়ে দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে রিয়া বেগম ময়না গেলো বছরের ২৫ নভেম্বর, বাচ্চু মিয়া ও মোহাম্মদ শাহিন এ বছর ২৬ জানুয়ারি, মুরাদ মিয়া ৩ ফেব্রুয়ারি এবং মোহাম্মদ রাজু জামিন পান সোমবার। রাষ্ট্রপক্ষ বলছে, এ মামলায় বুধবার জামিন স্থগিত চাওয়া হবে রাজুর। তবে এ ঘটনায় রাষ্ট্রপক্ষের দায় নেই বলে দাবি তাদের।

রেনুর ঘটনায় হাইকোর্টে ক্ষতিপূরণের রিট করেছিলেন যে আইনজীবী তিনি বলছেন, এ মামলায় আসামিরা যেন প্রভাব বিস্তার করতে না পারে, সেজন্য পরবর্তীতে তারা ব্যবস্থা নেবেন।

এ মামলায় রিয়া বেগম ময়নাসহ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ৩ জন। একজন পলাতক। তদন্ত প্রতিবেদনের উপর শুনানি হবে আগামী ২৬ সেপ্টেম্বর।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh