জয়পুরহাটে শিশু অপহরণ করে হত্যা, পাঁচজনের মৃত্যুদণ্ড

শিশু অপহরণ ও হত্যার অভিযোগে দায়ের করা মামলায় পাঁচজনকে যাবজ্জীবন ও মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী।

সোমবার (১২ অক্টোবর) দুপুরে তিনি এ রায় ঘোষণা করেন। একই সাথে বিচারক মামলার পলাতক এক আসামির ৫ লাখসহ অন্যদের ৩ লাখ টাকা করে জরিমানারও আদেশ দিয়েছেন। আদালতের এ রায় পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন মামলার বাদী নিহত শিশুর বাবা পরেশ চন্দ্র।

আদালত সূত্রে জানা গেছে গত ২০১৫ সালের ২২ ডিসেম্বর দুপুরে পাঁচবিবি উপজেলার রশিদপুর মোলান গ্রামের পরেশ চন্দ্রের আড়াই বছরের শিশুকন্যা আরাধা রাণী বাড়ির পাশে খেলাধুলা করার সময় নিখোঁজ হয়। পরে শিশুটির বাবা পরেশ চন্দ্র ওই দিনই পাঁচবিবি থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেন।

মুক্তিপণ আদায়ের জন্য শিশুটিকে ২২ ডিসেম্বর দুপুরে অপহরণের পর মুখ ও হাত স্কচ টেপ দিয়ে বেঁধে আসামি বিরেশ চন্দ্রের বাড়িতে বাক্সবন্দি করে রাখা হয়। পরে সেখানেই শিশুটি মারা গেলে ২৪ ডিসেম্বর গভীর রাতে শিশুটির মরদেহ বাড়ির অদূরে একটি পুকুর পাড়ে চাপা দিয়ে তারা পালিয়ে যায়।
 
২৫ ডিসেম্বর ভোরে পুলিশ শিশুটির মরদেহ বাড়ির অদূরে মোলান বাজারের পাশে একটি পুকুর পাড় থেকে উদ্ধার করে। আসামি পাঁচজনের মধ্যে উত্তম কুমার নামের একজন পলাতক থাকলেও অন্য চারজন জয়পুরহাট জেলা কারাগারে আছেন।  

এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক উভয় পক্ষের শুনানি শেষে সোমবার রায় প্রদান করেন। রায়ে পাঁচজনকেই অপহরণ ও হত্যার অভিযোগে যাবজ্জীবন এবং মৃত্যুদণ্ডাদেশসহ পলাতক আসামি উত্তম কুমারের ৫ লাখ এবং অন্য প্রত্যেক আসামির ৩ লাখ টাকা করে জরিমানা করেন।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌসুলি ফিরোজা চৌধুরী, নন্দ কিশোর আগরওয়ালা ও মোস্তাফিজুর রহমান। আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন রফিকুল ইসলাম, আফজাল হোসেন, হেনা কবির, শহিদলু ইসলাম ও আবু কাউছার।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //