আদালতে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন

আদালত চলাকালীন ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এজলাসের রেকর্ড রুমে আগুন লাগার ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৭ নভেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ তদন্ত কমিটি গঠন করেন।

কমিটির চেয়ারম্যান করা হয়েছে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের চেয়ারম্যানকে। এছাড়া সদস্য করা হয়েছে ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা, ইলেক্টনিক বিভাগের একজন কর্মকর্তা ও একজন ম্যাজিস্ট্রেটকে।

জানা যায়, কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।

এর আগে সোমবার (১৬ নভেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে আগুন লাগে। এ সময় বিচারক এজলাসে ছিলেন। সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট।

সদরঘাট ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন ম্যানেজার মোহাম্মদ আলী বলেন, আগুন লাগার খবরে আমরা ঘটনাস্থলে আসি। আমরা ধারণা করছি এসির বৈদ্যুতিক লাইন থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে সঠিকভাবে বলা যাচ্ছে না আগুনের সূত্রপাত কীভাবে হলো। তদন্ত সাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

তিনি আরো বলেন, ভেতরে অসংখ্য মামলার নথি পুড়ে গেছে। আগুন নেভানোর সময় অনেক নথি পুড়ে গেছে।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, বিকেল সাড়ে ৪টার দিকে বিচারকের আসনের পেছনে এজলাসের রেকর্ড রুমে আগুন লাগে। আগুন লাগার পর বিচারক এজলাস থেকে নেমে যান।

তিনি আরো বলেন, আগুনের খবর পেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিভিন্ন মামলার নথি ও গুরুত্বপূর্ণ কাগজপত্র সরানো হয়। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর বা ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশের পরিদর্শক মঈনুল ইসলাম বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আসে। প্রাথমিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ঢাকা মহানগর দায়রাজজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা শাহ আল মামুন বলেন, আদালতের এজলাসে দ্বিতীয় তলার ফলস ছাদের ওপরে নিষ্পত্তি করা নথি রাখার স্থানে আগুনের সূত্রপাত ঘটে। কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে এখনো তা বলা যাচ্ছে না।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //