গণমাধ্যমে পলাতক আসামিদের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন

গণমাধ্যমে পলাতক আসামিদের সাক্ষাৎকার, সংবাদ প্রচার, পুনঃপ্রচার নিষিদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে লিখিত আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তথ্য মন্ত্রণালয় ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) প্রতি এ নির্দেশনা চাওয়া হয়েছে।

একইসাথে একটি বেসরকারি টিভি চ্যানেলে গত সোমবার (২৮ ডিসেম্বর) তিন হাজার কোটির বেশি টাকা পাচার করার অভিযোগ নিয়ে বিদেশে পালিয়ে থাকা প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) প্রচারিত সাক্ষাৎকার ও মধ্যরাতে প্রচারিত টকশোর ভিডিও ক্লিপ আদালতে তলব চেয়ে আবেদন করা হয়েছে।

আজ বুধবার (৩০ ডিসেম্বর)  বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ আবেদন জানানো হয়। 

দুদকের পক্ষে এর আইনজীবী খুরশীদ আলম খান এ আবেদন দাখিল করেন। তিনি বলেন, এর আগে পিকে হালদারকে নিয়ে বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় তার বক্তব্য বা লাইভ সম্প্রচার করা হয়। আইনের দৃষ্টিতে পিকে হালদার পলাতক আসামি। তাই পিকে হালদারসহ সব আসামির বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা চেয়ে দুদকের পক্ষে আবেদন জানিয়েছি। আবেদনটির ওপর আজই শুনানি হতে পারে।

ইন্টারন্যাশনাল লিজিং থেকেই ১৫০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে পিকে হালদারের বিরুদ্ধে। এছাড়াও সব মিলিয়ে প্রায় ৩ হাজার ৫০০ কোটি টাকা তিনি আত্মসাৎ করেছেন বলে বিভিন্ন গণমাধ্যমে একের পর এক সংবাদ প্রকাশিত হয়। এসময় গোপনে কানাডায় পাড়ি জমান তিনি।   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //