ঘুষের কেলেঙ্কারিতে পুলিশ সদস্যের সাজা আপিলে বহাল

ঘুষ কেলেঙ্কারির অভিযোগে দায়ের হওয়া মামলায় চট্টগ্রামের ডাবলমুরিং থানার এসআই নবী উল্লাহকে হাইকোর্টের দেয়ার এক বছরের কারাদণ্ডাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে তার আবেদন খারিজ করে সোমবার (২২ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। অপরদিকে আসামিপক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

সাঈদ আহমেদ রাজা বলেন, ‘তিনি (এসআই নবী উল্লাহ ) বর্তমানে জামিনে আছেন। এর আগে তিনি ৯ মাসেরও বেশি সময় কারাভোগ করেছেন। তাই তাকে পুনরায় আদালতে আত্মসমর্পণের প্রয়োজন নেই। তাছাড়া আমরা আপিল বিভাগের রায়ের বিরুদ্ধে রিভিউ দায়ের করব।’

এর আগে দুর্নীতি দমন কমিশনের তদন্ত দল ঘুষ হিসেবে মোটরসাইকেল ও টাকা নেয়ার সময় এসআই নবীকে হাতেনাতে গ্রেফতার করে। ২০০৮ সালের ৯ আগস্ট ঘুষ হিসেবে সিঙ্গারের একটি মোটরসাইকেল ও ২ লাখ টাকা ঘুষ গ্রহণের দায়ে নবী উল্লাহকে এক বছরের কারাদণ্ডাদেশ ও এক লাখ টাকা জরিমানা করে রায় ঘোষণা করেন বিচারিক আদালত।

এরপর ওই রায়ের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল দায়ের করেন। ২০১৬ সালে হাইকোর্টের রায়ে বিচারিক আদালতের রায় বহাল রাখা হয়। তবে সেই রায়ের বিরুদ্ধেও আপিল করেন ওই পুলিশ কর্মকর্তা।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh