জমির বিরোধে খুনের মামলায় আটজনের যাবজ্জীবন

এক যুগ আগে রাজধানীর তুরাগে জমির বিরোধে আলেক মিয়া হত্যার মামলায় আটজনকে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্যথায় আরো ছয় মাস বিনাশ্রম কারাভোগ করতে হবে।

আজ বৃহস্পতিবার ( মার্চ) ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক বিচারক ইকবাল হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আলাল উদ্দিন, জয়নাল আবেদীন, আব্দুর রাজ্জাক, আব্দুস সাত্তার, আব্দুল জব্বার, আউয়াল মিয়া, সমর আলী এবং তমিজ উদ্দিন ওরফে তমু।

অন্যদিকে, মামলার আরেকটি ধারায় সোহেল ওরফে সোহেল রানা, সোহরাব মিয়া, বাবুল মিয়া ও ফিরোজ মিয়াকে দেড় বছর কারাদণ্ড দেয় আদালত।

এছাড়া, আব্দুল বারেক, মোস্তফা ও ওমর আলীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দেন বলে জানিয়েছেন আদালতের পেশকার মতিউর রহমান।

রায়ের বিবরণে বলা হয়েছে, জমি নিয়ে বিরোধের জেরে ২০০৮ সালের ২৫ জুন তুরাগ থানাধীন নলভোগ গ্রামের আলেক মিয়াকে তার বাড়িতে পিটিয়ে আহত করেন আসামিরা। পরে তাকে মওলানা ভাসানী মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পরদিন আলেক মিয়ার ছোটভাই হাজী মো. রমজান আলী তুরাগ থানায় একটি হত্যা মামলা করেন। এরপর ১৫ জনকে আসামি করে অভিযোগপত্র জমা পড়ে। ২০০৯ সালের ২৮ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্যে দিয়ে বিচার শুরু হয়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //