আবরার হত্যা: নির্দোষ দাবি করলেন ২২ আসামি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার ২২ আসামি নিজেদের নির্দোষ দাবি করেছেন। এই মামলার মোট ২৫ আসামির মধ্যে ২২ জনই কারাগারে রয়েছেন। নির্দোষ দাবি করে ২২ আসামির সবাই আদালতের কাছে ন্যায়বিচার দাবি করেছেন।

রবিবার (১৪ মার্চ) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে আসামিরা আত্মপক্ষ সমর্থন করেন।

এ সময় মামলার এজাহারের উল্লেখিত বক্তব্য, চার্জশিট ও সাক্ষীদের জবানবন্দি পড়ে শোনান বিচারক। এরপর আসামিদের কাছে জানতে চাওয়া হয়, তারা দোষী না নির্দোষ? তখন আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন।

এসময় আসামি মেফতাহুল ইসলাম জিয়ন, ইশতিয়াক আহম্মেদ মুন্না ও মেহেদী হাসান রাসেল নিজেদের পক্ষে সাফাই সাক্ষ্য দেবেন বলে আদালতকে জানান। এছাড়া রাসেলের পক্ষে আরো ৫ জন সাফাই সাক্ষ্য দেবেন বলে আদালতকে জানানো হয়। পরে আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল সাফাই সাক্ষ্যের জন্য দিন ধার্য করেন আদালত।

ভারত-বাংলাদেশ চুক্তি নিয়ে ফেসবুকে পোস্ট করায় ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে মেধাবী ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনার পরদিন নিহতের বাবা বরকতউল্লাহ বাদি হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় হত্যামামলা করেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh