আগাম জামিন পেলেন কাদের মির্জার ৭২ অনুসারী

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার ৭২ জন অনুসারীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। 

সোমবার (২২ মার্চ) তাদের আগাম জামিন আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফরহাদ আহমেদ। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি নোয়াখালীর কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ও গুলি বিনিময়ের ঘটনায় কাদের মির্জার অনুসারী বলে পরিচিত ৬৪৪ জনের বিরুদ্ধে মামলা করেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। তবে ওই মামলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জাকে আসামি করা হয়নি। ওই মামলায় চর পার্বতী ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক কামরুল ও চরফকিরা ইউনিয়নের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটনসহ মোট ৭২ জন আগাম জামিন চেয়ে হাইকোর্টে আবেদন জানান।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি উপজেলার চাপরাশিরহাট বাজারে মিজানুর রহমান বাদল ও কাদের মির্জার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ৯ জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক মানুষ আহত হন। গুলিবিদ্ধ সাংবাদিক বার্তা বাজারের প্রতিনিধি বুরহান উদ্দিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে বসুরহাটে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করে।

থানা সূত্র জানায়, আওয়ামী লীগ নেতা ও ৫ নং চরফকিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন লিটকে প্রধান আসামি করে ৪৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় ৬০০ ব্যক্তির বিরুদ্ধে এ মামলা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //