মামুনুল হককে শাপলা চত্বর কাণ্ডে জিজ্ঞাসাবাদ

মতিঝিল থানায় দায়ের করা ২০১৩ সালে শাপলা চত্বরের নাশকতা মামলায় তিন দিনের জিজ্ঞাসাবাদের (রিমান্ড) জন্য হেফাজত নেতা মামুনুল হককে পুলিশ পরিদর্শক মনির হোসেন মোল্লার কাছে হস্তান্তর করা হয়েছে। 

এর আগে ২৬ মার্চ বায়তুল মোকাররমে মোদিবিরোধী আন্দোলনের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় চারদিনের জিজ্ঞাসাবাদ শেষ করেন তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের পরিদর্শক কামরুল ইসলাম তালুকদার।

শনিবার (১ মে) তদন্ত কর্মকর্তা পরিদর্শক কামরুল ইসলাম তালুকদার আদালতে একটি প্রতিবেদন দিয়েছেন। এ প্রতিবেদনে মামুনুলকে মতিঝিল থানায় দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য হস্তান্তরের বিষয়টি উল্লেখ করা হয়েছে। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নির্বাচন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মোতালেব হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মোতালেব হোসেন বলেন, গত ২৬ এপ্রিল পল্টন ও মতিঝিল থানার নাশকতার পৃথক দুই মামলায় সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এর মধ্যে পল্টন থানার মামলায় চার দিন ও মতিঝিল থানার মামলায় তিন দিন রিমান্ড মঞ্জুর হয়। আজ (১ মে) পুলিশের গোয়েন্দা বিভাগ চার দিনের রিমান্ড শেষে আদালতে একটি প্রতিবেদন দাখিল করেছে।

এর আগে মোহাম্মদপুর থানায় করা চুরি ও মারধরের মামলায় ১৯ এপ্রিল মামুনুল হকের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সাতদিনের জিজ্ঞাসাবাদ শেষে তাকে ২৬ এপ্রিল আদালতে হাজির করা হয়। ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

২৬ মার্চ বায়তুল মোকাররমে সহিংসতার ঘটনায় গত ৫ এপ্রিল মামুনুল হকসহ ১৭ জনকে আসামি করে মামলা করা হয়। মামলায় ২ হাজার ব্যক্তিকে অজ্ঞাতনামা আসামিও করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দফতর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান বাদী হয়ে পল্টন থানায় মামলাটি করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //