বিদেশগামী শিক্ষার্থীদের টিকার বিষয়ে দেখতে বললেন হাইকোর্ট

হাইকোর্ট

হাইকোর্ট

উচ্চশিক্ষার জন্য বিদেশে পড়ালেখার সুযোগ পাওয়া শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপে অগ্রাধিকার দেয়া ও টিকা দেয়ার বিষয়টি দেখতে বলেছেন হাইকোর্ট। রাষ্ট্রপক্ষের আইনজীবীদের স্বাস্থ্য অধিদফতরের ডিজির সাথে এ বিষয়ে কথা বলতে বলেছেন আদালত।

এছাড়া এ বিষয়ে হাইকোর্টের দ্বারস্থ হওয়া আইনজীবীকে স্বাস্থ্য অধিদফতরে একটি আবেদন দিতে বলেছেন বিচারপতি এম ইনায়েতুর রহিমের একক ভার্চুয়াল বেঞ্চ।

আজ রবিবার (৪ জুলাই) আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী শেখ মো. জাহাঙ্গীর আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস।

লেখাপড়ার উদ্দেশে বিদেশগামী শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিনের ব্যবস্থা করতে আদালতের নজরে আনেন আইনজীবী জাহাঙ্গীর।

তখন আদালত রাষ্ট্রপক্ষকে উদ্দেশ্য করে বলেন, বিদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে অনেক ছাত্রই টাকা দিয়ে ভর্তি হয়ে গেছে। আগস্ট-সেপ্টেম্বর থেকে তাদের সেশন শুরু হয়ে যাবে। এসব শিক্ষার্থীদের কীভাবে টিকার ব্যবস্থা করা যায় এ বিষয়ে স্বাস্থ্য অধিদফতরে কথা বলেন।

এসময় আইনজীবী জাহাঙ্গীর আলমকেও শিক্ষার উদ্দেশে বিদেশ গমনেচ্ছু শিক্ষার্থীদের টিকার ব্যবস্থা করতে স্বাস্থ্য অধিদফতরে একটি আবেদনও করতে বলেন আদালত।

ডেপুটি এটর্নি জেনারেল সমরেন্দ্র নাথ বিশ্বাস বলেন, বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনার ভ্যাকসিন দেয়ার বিষয়টি মৌখিক আকারে আদালতের নজরে আনা হয়। আদালত বলছেন বিষয়টি নিয়ে স্বাস্থ্য অধিদফতরে কথা বলতে। আমরা বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলব।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh