স্ত্রী হত্যায় মৃত্যুদণ্ড, আপিলে খালাস স্বামী

সুপ্রিম কোর্ট ভবন।

সুপ্রিম কোর্ট ভবন।

গাজীপুরের কালীগঞ্জে স্ত্রী হত্যার অভিযোগে মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি মো. আবদুল আউয়াল খানকে খালাস দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

আউয়ালের আপিল মঞ্জুর করে বুধবার (১৪ জুলাই) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারপতির ভার্চুয়াল আপিল বিভাগ বেঞ্চ সংখ্যাগরিষ্ঠ মতের ভিত্তিতে এ রায় দেন।

আদালতে আসামিপক্ষে ছিলেন রাষ্ট্রনিযুক্ত আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০০৭ সালের ১৬ জুলাই ভোর ৪টার দিকে আউয়ালের স্ত্রী নার্গিস খুন হন। এ ঘটনায় নার্গিসের বাবা অজ্ঞাত পরিচয়দের আসামি করে কালীগঞ্জ থানায় মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ স্বামী আউয়ালকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে নেয়। পরে পুলিশ তাকে গ্রেফতার দেখায়।

বিচার শেষে ২০০৮ সালের ২০ আগস্ট গাজীপুর জেলা ও দায়রা জজ  আদালত তাকে মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন। পরে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে আসে। পাশাপাশি আপিল করেন আসামি আউয়াল। শুনানি শেষে ২০১৪ সালে হাইকোর্ট মৃত্যুদণ্ড বহাল রাখেন। পরে জেল আপিল করেন আউয়াল।

অ্যাডভোকেট হেলাল উদ্দিন মোল্লা গণমাধ্যমকে জানান, এ হত্যার ঘটনায় কোনো প্রত্যক্ষ সাক্ষী ছিল না। স্বামীর কোনো স্বীকারোক্তিও ছিল না। তাছাড়া ঘটনার দিন স্বামী বাসায় ছিলেন না। তিনি ব্যবসার কাজে বাজারে ছিলেন। শুনানি শেষে আজ আপিল বিভাগ আউয়াল খানকে খালাস দিয়েছেন।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //