কারাগারে স্বাস্থ্যের গাড়িচালক মালেকের স্ত্রী নার্গিস

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক মো. আব্দুল মালেকের স্ত্রীর নার্গিস বেগম আদালতে আত্মসমর্পণ করার পর তাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের করা মামলায় তিনি আত্মসমর্পণ করেন।

আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার জজ আদালতে আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন নার্গিস।

তার পক্ষে আইনজীবী শাহীনুর ইসলাম জামিন শুনানি করেন। দুদকের পক্ষে প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ কেএম ইমরুল কায়েশ জামিন নামঞ্জুর করে নার্গিসকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর রাজধানীর তুরাগ এলাকা থেকে স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আব্দুল মালেককে আটক করে র‌্যাব। ওইদিনই তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা হয়। সেই মামলার রায়ে তাকে ১৫ বছরের সাজা দিয়েছে আদালত।

এরপর গত ১৫ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম বাদী হয়ে আব্দুল মালেক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুটি মামলা করেন। এর মধ্যে এক মামলায় শুধু মালেককে আসামি করা হয় এবং আরেকটিতে তার সঙ্গে তার স্ত্রীকেও আসামি করা হয়। সাড়ে তিন কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের ওই দুই মামলায় গত মঙ্গলবার অভিযোগপত্র অনুমোদন করে দুদক।

মালেকের বিরুদ্ধে মামলার তদন্ত প্রতিবেদন বলা হয়, মালেক এক কোটি ৫০ লাখ ৩১ হাজার ৮১০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এছাড়া ৯৩ লাখ ৫৩ হাজার ৬৪৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন।

অপর মামলায় নার্গিস বেগমের দুই কোটি ১২ লাখ ৩৫ হাজার ৪৩১ টাকার সম্পদ রয়েছে বলে উল্লেখ করা হয়। এর মধ্যে বৈধ উৎস পাওয়া যায় এক কোটি এক লাখ ৪৩ হাজার ৩৮২ টাকা। বাকি এক কোটি ১০ লাখ ৯২ হাজার ৫০০ টাকার সম্পদ অবৈধ উপায়ে অর্জিত হয়েছে বলে প্রতিবেদনে বলা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //