নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন

সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। ছবি: সংগৃহীত

সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। ছবি: সংগৃহীত

সাবেক বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মামলা করার অভিযোগে সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি সংস্থাটির পরিচালক ইকবাল মাহমুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ঘুষ দাবির অভিযোগ এনে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে ব্যারিস্টার নাজমুল হুদার দায়ের করা মামলার তথ্য ‘মিথ্যা’ প্রমাণিত হয়। এতে ওই মামলা দায়ের করা হয়েছিল।

ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুদক আইনের ২৮ (গ) (২) ধারায় চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে। 

ঘুষ চাওয়ার অভিযোগ ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর এসকে সিনহার বিরুদ্ধে বাংলাদেশ জাতীয় জোটের (বিএনএ) চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা দায়ের করেন।

ওই অভিযোগে বলা হয়, একটি মামলা প্রথমে খারিজ করার পর রায় পরিবর্তন করা হয়। মামলা থেকে অব্যাহতি দিতে নাজমুল হুদার কাছ থেকে দুই কোটি টাকা ও অন্য একটি ব্যাংক গ্যারান্টির আড়াই কোটি টাকার অর্ধেক উৎকোচ চেয়েছিলেন এসকে সিনহা।

বিচারপতি সিনহার বিরুদ্ধে মামলা করার পর নাজমুল হুদা সাংবাদিকদের জানান, ২০১৭ সালে তার কাছে সোয়া তিন কোটি টাকা ঘুষ দাবি করেন বিচারপতি এস কে সিনহা।

তিনি বলেন, ‘সে সময় তিনি আমাকে বলেছিলেন, টাকা না দিলে আমার বিরুদ্ধে করা সবকটি মামলার রায় বিরুদ্ধে যাবে। ঘটনার তারিখ ছিল ২০ জুলাই। ওই দিন দুপুরে প্রধান বিচারপতি তার খাস কামরায় ডেকে ঘুষ দাবি করেন।’

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //