স্থায়ী জামিন পেলেন স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালাম

করোনাভাইরাস মোকাবিলায় মাস্ক ও পিপিই ক্রয়ে অনিয়ম ও রিজেন্ট হাসপাতালের প্রতারণা নিয়ে দুদকের করা মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক আবুল কালাম আজাদকে স্থায়ী জামিন দিয়েছেন আদালত। 

একইসঙ্গে অভিযোগ গঠনের ওপর শুনানির জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি তারিখ নির্ধারণ করেন আদালত। 

আজ রবিবার (২৩ জানুয়ারি) দুপুরে সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ জামিন মঞ্জুর করেন।

গত বছরের ৭ অক্টোবর আত্মসমর্পন করে জামিন চাইলে একই আদালত আবুল কালাম আজাদকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন।

গত ২৯ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারী ডা. মোহাম্মদ আবুল কালাম আজাদসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। 

এই মামলায় বাকি পাঁচজন হলেন- অধিদপ্তরের সাবেক পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আমিনুল হাসান, উপপরিচালক (হাসপাতাল-১) ডা. মো. ইউনুস আলী, সহকারী পরিচালক (হাসপাতাল-১) ডা. মো. শফিউর রহমান এবং গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলাম। 

তারা বর্তমানে জামিনে মুক্ত আছেন। আজ শুনানিকালে তারা আদালতে উপস্থিত ছিলেন। অন্য অভিযুক্ত রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিম বর্তমানে হাজতে আছেন। 

চার্জশিটে মামলার তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে লাইসেন্স নবায়নবিহীন রিজেন্ট হাসপাতালকে ডেডিকেটেড কোভিড হাসপাতালে রূপান্তরের লক্ষ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর এবং সরকারি প্রতিষ্ঠান নিপসমের ল্যাবে ৩ হাজার ৯৩৯ জনের নমুনা পরীক্ষা করে অবৈধভাবে পারিতোষিক বাবদ রোগী প্রতি ৩ হাজার ৫০০ টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //