ICT Division

সম্রাটের পর মুক্তি পেলেন ক্যাসিনো খালেদ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের পর এবার জামিনে মুক্তি পেয়েছেন যুবলীগের আরেক বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া। 

গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনে করা মামলায় ঢাকার বিভাগীয় স্পেশাল জজ আদালত থেকে জামিন পান খালেদ। সন্ধ্যায়ই জামিনের কাগজ ঢাকা কেন্দ্রীয় কারাগারে আসে। পরে রাত ১০টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) কারা হেফাজত থেকে মুক্তি পান সম্রাটের অন্যতম সহযোগী খালেদ।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ কারা তত্ত্বাবধায়ক সুভাষ কুমার ঘোষ জানান, খালেদের বিরুদ্ধে সাতটি মামলা আছে। তিনি সবটিতেই জামিন পেয়েছেন। গতকাল রাত ১০টার দিকে মুক্তি পান। তবে মুক্তি পাওয়ার পর বিএসএমএমইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

উল্লেখ্য, র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালে গ্রেপ্তার হন সম্রাট। ওই অভিযানে খালেদ ও জি কে শামীমসহ ১৩ জন গ্রেপ্তার হন। বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ, মানি লন্ডারিং, অস্ত্র, মাদক আইন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ খালেদের বিরুদ্ধে সাতটি মামলা হয়। এর মধ্যে ছয়টি মামলার অভিযোগপত্র দেওয়া হয়েছে, চারটির অভিযোগ গঠন হয়েছে। তবে দুদকের করা মানি লন্ডারিং আইনে করা মামলার তদন্ত এখনো শেষ করতে পারেনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল তিনি সবশেষ দুদকের ওই মামলাটি থেকেই জামিন পেয়েছেন।

এর আগে গত ২৭ আগস্ট কারামুক্ত হন সম্রাট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //