জামায়াত আমিরের ছেলে তৃতীয় দফায় রিমান্ডে

সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের ছেলে রাফাত সাদিক সাইফুল্লাহসহ দু’জনের তৃতীয় দফায় একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ মামলার অন্য আসামি হলেন আরিফ ফাহিম সিদ্দিকী।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দ্বিতীয় দফায় রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে  তাদের বিরুদ্ধে তিন দিন করে রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাসার।

আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট শফি উদ্দিন তাদের জামিন নামঞ্জুর করে প্রত্যেকের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন। 

এর আগে, গত ৯ নভেম্বর কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) সিলেট থেকে তাদের গ্রেপ্তার করে। পরদিন ১০ নভেম্বর আদালত তাদের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেন। প্রথম দফার রিমান্ড শেষে গত ১৪ নভেম্বর তাদের ফের দু’দিনের রিমান্ডে নেয়া হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, রাফাত সাদিক জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সিলেট অঞ্চলের শীর্ষ পর্যায়ের নেতা। তিনি দীর্ঘদিন ধরেই সেখানে জিহাদি দাওয়াতের কার্যক্রম চালিয়ে আসছেন। রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেপ্তার হওয়া তিন জঙ্গি সদস্যকে জিজ্ঞাসাবাদে রাফাতের নাম বেরিয়ে আসে। এর পরপরই তাকে গ্রেপ্তার করা হয়। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //