ফখরুল-আব্বাসের জামিন শুনানি বৃহস্পতিবার

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস আবারো জামিন আবেদন করেছেন।

এর ওপর শুনানির জন্য আগামীকাল বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) দিন ধার্য করেছেন ঢাকার মুখ্য মহানগর হাকিম রেজাউল করিম চৌধুরী। ফখরুলের আইনজীবী জয়নাল আবেদীন মেসবাহ এ খবর নিশ্চিত করেছেন।

এর আগে, গত সোমবার, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফিউদ্দিন তাদের জামিনের আবেদন খারিজ করে দেন। একই দিনে আদালত মামলায় বিএনপির অপর ২২২ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেন। তাদের মধ্যে রয়েছেন আবদুস সালাম, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ফজলুল হক মিলন ও সেলিম রেজা হাবিব।

গত ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষের একদিন পর ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় মামলাটি করা হয়। ওই সংঘর্ষে ১ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হন।

এরপর মামলায় গত ৭ ডিসেম্বর বিএনপি ও এর অঙ্গ সংগঠনের মোট ৪৫০ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পরদিন ঢাকার আদালতে হাজির করা হয়।

গত ৯ ডিসেম্বর রাত ৩টার দিকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ফখরুল ও আব্বাসকে তাদের বাড়ি থেকে তুলে নিয়ে যায়। একইদিন ফখরুল ও আব্বাসকে জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠান ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //