দুর্নীতিগ্রস্ত বিচারকরা ক্যানসারের মতো: প্রধান বিচারপতি

দুর্নীতিগ্রস্ত বিচারকদের ক্যান্সারের সঙ্গে তুলনা করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, তারা ক্যান্সারের মতো। ক্যান্সার আক্রান্ত অঙ্গ যেমন কেটে ফেলা হয় তেমনি দুর্নীতিগ্রস্ত বিচারকদের ছেটে ফেলতে হবে।

আজ শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির শতবর্ষ উদযাপনে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জুডিশিয়ালকে এগিয়ে নিয়ে যেতে হবে, সমাজে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে হবে। দারিদ্রতা, দুর্নীতি, মাদকমুক্ত সমাজ গঠন করতে বিচারক, আইনজীবীসহ সবাইকে এগিয়ে আসতে হবে। এসময় দুর্বলদের সাহায্য করতে ও তাদের নিরাপদে থাকার ব্যবস্থা করার আহ্বান জানান।

প্রধান বিচারপতি বলেন, আমাদের উদ্দেশ্য হবে কম সময়ে কম খরচে ন্যায় বিচার নিশ্চিত করা। নইলে বছরের পর বছর মাসের পর মাস আদালতে ঘুরতে থাকে, তাহলে আদালতের প্রতি অনাস্থা তৈরি হবে। এজন্য দায়ী হবে কে? দায়ী হবে সিস্টেম, দায়ী হবে আইনজীবী, দায়ী বিচারক। বিচারকের প্রতি কোন ধরণের অভিযোগ থাকে তাহলে সরাসরি আমার কাছে অভিযোগ করবেন। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে সকালে আনন্দ র্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রশক্ষিণ শেষ একই স্থান এসেছে শেষ হয়। পরে জাতীয় পতাকা উত্তোলন শেষে আদালত ও বার ভবন প্রাঙ্গণের বৃক্ষরোপন ও ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন প্রধান বিচারপতি। এছাড়া প্রবীণ আইনজীবী ও মৃত আইনজীবীদের মরণোত্তর সম্মননা প্রদান করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতির আয়োজনে শর্তবর্ষ উদযাপন অনুষ্ঠানে জেলা আইনজীবী সমিতির সভাপতি জবদুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন- সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি এম. ইনায়েতুর রহিম, আইন কমিশনের সদস্য বিচারপতি এটিএম ফজলে কবীর, চাঁপাইনবাবগঞ্জ জেলা ও দায়রা জজ আদলতের বিজ্ঞ বিচারক আদীব আলী, জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, পুলিশ সুপার এএইচএম আবদুর রকিবসহ অন্যরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //