ফারদিন হত্যার তদন্তে নারাজি চায় ডিবি, সময় চায় পরিবার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ হত্যা মামলায় ডিবির তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন দাখিলের সময় চেয়েছে তার পরিবার।

ফারদিনে পরিবারের পক্ষ থেকে তার বাবা ও মামলার বাদী নূর উদ্দিন রানা নারাজি আবেদন দাখিলের সময় চেয়েছেন।

তিনি বলেন, তিনি তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন এবং পরবর্তী নির্ধারিত তারিখে তিনি এর বিরুদ্ধে নারাজি আবেদন দাখিল করবেন।

এই মামলায় অন্তর্বর্তীকালীন জামিনে থাকা বুশরা আজ মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আদালতে উপস্থিত ছিলেন এবং তিনি এই মামলায় স্থায়ী জামিনের আবেদন করেছেন। তবে, বিচারক তার জামিনের মেয়াদ পরবর্তী তারিখ পর্যন্ত বাড়িয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি মামলার তদন্ত প্রতিবেদন দাখিল না হওয়া পর্যন্ত বুশরাকে জামিন দেন ঢাকার বিশেষ জজ আদালত।

আজ শুনানি শেষে ম্যাজিস্ট্রেট আগামী ১৬ মার্চ দিন ধার্য করেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার গত ৬ ফেব্রুয়ারি ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। তবে ফারদিনের পরিবার তদন্ত প্রতিবেদনের সঙ্গে সহমত পোষণ করেনি।

এর আগে গত ১৪ ডিসেম্বর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশ আত্মহত্যা করেছেন বলে জানিয়েছেন আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত ৭ নভেম্বর সন্ধ্যা ৬টার দিকে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। এ ঘটনায় ফারদিনের বাবা নূর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় হত্যা মামলা করেন। মামলার পর গত ১০ নভেম্বর ফারদিন নূর পরশকে হত্যা করে মরদেহ গুম করার অভিযোগে রাজধানীর রামপুরা এলাকার একটি বাসা থেকে তার বান্ধবী বুশরাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রিমান্ডে নেওয়া হয় তাকে।

ফারদিনের বাড়ি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কুতুবপুর ইউনিয়নের নয়ামাটি এলাকায়। তবে গত দুই বছর যাবত তারা সপরিবারে রাজধানীর ডেমরা থানার শান্তিবাগ কোনাপাড়া এলাকার একটি বাড়িতে ভাড়ায় বসবাস করছিলেন। পরশের বাবা কাজী নূর উদ্দিন রানা একটি ইংরেজি পত্রিকায় দীর্ঘ ৪৫ বছর ধরে সাংবাদিকতা করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //