রাজধানীতে শিশু ধর্ষণের দায়ে যাবজ্জীবন

সাড়ে চার বছর আগে রাজধানীর দারুসসালাম থানাধীন ঋষিপাড়ায় সাত বছরের এক শিশুকে ধর্ষণের ঘটনায় এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

ঢাকার ৮ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মাফরোজা পারভীন আজ মঙ্গলবার (১৪ মার্চ) এ রায় দেন।

আসামি মো.  রিপনকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ২ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে পুনরায় কারাগারে নিয়ে যাওয়া হয়।

এ ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর মো. রেজাউল করিম গণমাধ্যমকে বলেন, “রায়ের পর দণ্ডিতের মধ্যে কোনো ভাবান্তর লক্ষ্য করা যায়নি।

রায়ের বিবরণে জানা যায়, ধর্ষণের শিকার শিশুটির পরিবার আনন্দনগর ঋষিপারা এলাকায় বসবাস করত। কাছেই ছিল রিপনদের বাসা। ২০১৮ সালের ১৪ জুলাই সন্ধ্যায় শিশুটিকে কলা খাওয়ানোর লোভ দেখিয়ে বাসার ডেকে নিয়ে দরজা বন্ধ করে ধর্ষণ করে রিপন। শিশুটি পরে কাঁদতে কাঁদতে এসে তার বোনকে ঘটনা জানায়।

শিশুটির মামা পরে বাদী হয়ে রিপনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। ২০১৯ সালের ১৬ নভেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দারুস সালাম থানার এসআই এনায়েত হোসেন।

এরপর ২০২০ সালের ১০ ডিসেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু করে আদালত। মামলায় বাদী ও ভিকটিমসহ পাঁচ জনের সাক্ষ্য নিয়ে বিচারক এ রায় দিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //