সমস্যা আইনজীবীদেরকেই সমাধান করতে বলেছেন প্রধান বিচারপতি

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে যে সমস্যা দেখা দিয়েছে তাতে প্রধান বিচারপতির কিছু করণীয় নেই।  আইনজীবীদেরকেই তা সমাধান করতে হবে।

প্রধান বিচারপতি এসব কথা বলেছেন বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন।

আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সাক্ষাৎ শেষে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের একথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আরও জানান- প্রধান বিচারপতি বলেছেন, এটি একটি ব্যক্তিগত প্রতিষ্ঠান। এর নির্বাচন নিয়ে আমাদের কিছু করার নেই। প্রধান বিচারপতি দু’পক্ষকেই সুষ্ঠু পরিবেশ বজায় রাখতেও বলেছেন বলে জানান তিনি। 

এর আগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে দেখা করেন বিএনপিপন্থি আইনজীবীরা। পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি বিএনপিপন্থি জয়নুল আবেদিন জানান, আমরা প্রধান বিচারপতির কাছে বিচার চাইতে গিয়েছিলাম। আমাদের সমিতির সভাপতি ও সম্পাদক প্রার্থী তাদের সব বক্তব্য ও অভিযোগ উত্থাপন করেছেন। এ সময় প্রধান বিচারপতি সব শুনে বলেছেন, আমি এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাব।

তিনি বলেন, অতীতে এ ধরনের ঘটনা ঘটলে প্রধান বিচারপতি সমিতির সাবেক ও বর্তমান সভাপতি ও সম্পাদককে ডাকেন। কিন্তু বর্তমান প্রধান বিচারপতি বলেছেন, তার নাকি সীমাবদ্ধতা রয়েছে। এই অঙ্গনের প্রধান অভিভাবকের কাছে এই ধরনের ঘটনার বিচার না পাইলে আর কোথায় যাব?

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //