ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারী গ্রেপ্তার

রাজধানীর তুরাগ এলাকা থেকে ডাচ-বাংলা ব্যাংকের টাকা ডাকাতির ঘটনায় মূল পরিকল্পনাকারী ৩০ বছর বয়সী যুবক সোহেল রানাকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয়েছে আরও ৮৭ লাখ ৫০ হাজার টাকা।

আজ শনিবার (১৮ মার্চ) সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ।

পুলিশ জানায়, এ ঘটনায় এ পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- চালক আকাশ মদবর, সাগর মাদবর, বদরুল আলম, সনাই মিয়া, এনামুল হক বাদশা, মো. মিজানুর রহমান, মো. হৃদয়, মো. মিলন মিয়া, ইমন হোসেন মিলন, সানোয়ার হোসেন, আকাশ ও সোহেল রানা।

ডিবি প্রধান জানান, সাভারের হেমায়েতপুর থেকে গতকাল শুক্রবার (১৭ মার্চ) রাতে তাকে গ্রেপ্তার করা হয়। সেই সঙ্গে হেমায়েতপুর এলাকা থেকে ৮১ লাখ ৫০ হাজার টাকা এবং পল্লবীর সাগুফতা এলাকা থেকে ৬ লাখ টাকাসহ মোট ৮৭ লাখ ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়াও খিলক্ষেত থেকে একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

সোহেল রানাকে গ্রেপ্তারের পর ডিবি জানতে পেরেছে, তিনি এই ঘটনার মূল পরিকল্পনাকারী। তিনি এক সময় সিকিউরিটি এজেন্সি মানিপ্ল্যান্ট লিংক লিমিটেডে চালক হিসেবে চাকরি করত। চালক হিসেবে কাজ করার কারণে সে প্রতিষ্ঠানটির খুঁটিনাটি বিষয় সম্পর্কে অবগত ছিল। প্রতিষ্ঠানটির চালক থাকাকালীন সে লুটকৃত গাড়ির নকল চাবিও বানিয়েছিল। তার কাছ থেকে মানিপ্ল্যান্ট লিংকের একটি আইডি কার্ডও উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৯ মার্চ সকালে রাজধানীর উত্তরা থেকে বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। ছিনতাইয়ের এ ঘটনায় তাৎক্ষণিকভাবে অভিযানে নামে আইনশৃঙ্খলা বাহিনী। 

এ ঘটনায় এখন পর্যন্ত সাত কোটি ৮৯ লাখ ৬ হাজার টাকা ও ২০ লাখ টাকা মূল্য মানের একটি নোহা মাইক্রোবাস উদ্ধার হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //