জামায়াতের ১১ নেতাকর্মী রিমান্ডে

রাজধানীর গুলশানে ‘গোপন বৈঠক’ থেকে আটক জামায়াতের ১১ নেতাকর্মীকে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক মামলায় এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন— হোসাইন বিন মানসুর, মুফতি রহমতুল্লাহ বিন তোফাজ্জল হোসেল, এ কে এম আব্দুস সালাম, আব্দুল্লাহ আল মাহফুজ, সাইমুম জামিল, মো. হাফিজুর রহমান, আঞ্জুম বিন কামাল, নূর মোহাম্মদ মনির, সালাহউদ্দীন সাব্বির, আব্দুর নূর ওরফে নূরনবী ও মো. নাসির উদ্দীন।

এছাড়া জেসমিন আক্তার, সাহেরা আক্তার নামে দুই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

আজ মঙ্গলবার (২৮ মার্চ) তাদেরকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদেরকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক ওহিদুল ইসলাম।

অপরদিকে আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত তাদের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের গুলশান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি জানিয়েছেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে শাহজাদপুরের একটি বাসায় জামায়াত-শিবিরের বেশ কয়েকজন নেতাকর্মী বৈঠক করছেন।

পুলিশের উপস্থিতি টের পেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই ও ককটেল উদ্ধার করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //