নিম্ন আদালতের ৩৩ বিচারকের পদে রদবদল

অতিরিক্ত জেলা ও দায়রা জজ বা সমপদমর্যাদার পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি পেয়েছেন ১৬ জন বিচার বিভাগীয় কর্মকর্তা। একইসঙ্গে জেলা ও দায়রা জজ বা সমপদমর্যাদার ১৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। 

আজ মঙ্গলবার (১১ এপ্রিল) এ নিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

প্রজ্ঞাপনে বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

গত ৬ এপ্রিল রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-৩ এর উপসচিব (প্রশাসন-১) মোহাম্মদ ওসমান হায়দারের সই করা পদোন্নতি ও বদলি সংক্রান্ত আলাদা আলাদাভাবে প্রজ্ঞাপন জারি করা হয়।

ওই প্রজ্ঞাপন প্রজ্ঞাপনে বলা হয়, সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে জুডিশিয়াল সার্ভিসের ১৬ জন অতিরিক্ত জেলা ও দায়রা জজ বা সমপদমর্যাদার পদ থেকে জেলা ও দায়রা জজ পদে পদোন্নতি দিয়ে নতুন কর্মস্থলে নিয়োগ/বদলি করা হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত বিচার বিভাগীয় কর্মকর্তাদের আজ বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে পদোন্নতিপ্রাপ্ত বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছেন তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে পদোন্নতিপ্রাপ্ত বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে জেলা ও দায়রা জজ বা সম পদমর্যাদার ১৭ জন বিচার বিভাগীয় কর্মকর্তাকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করা হয়েছে। পুনরায় আদেশ না দেয়া পর্যন্ত বদলিকৃত কর্মস্থলে কর্মরত থাকবেন তারা। বর্তমান পদের দায়িত্ব বুঝিয়ে দিয়ে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে। তবে যারা প্রশিক্ষণ বা ছুটিতে আছেন তাদের প্রশিক্ষণ বা ছুটি শেষে বর্তমান পদের দায়িত্বভার অর্পণ করে অবিলম্বে বদলি করা কর্মস্থলে যোগদানের নির্দেশ দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //