সাংবাদিক নাদিম হত্যা: ৯ আসামির রিমান্ড মঞ্জুর

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার ৯ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ রবিবার (১৮ জুন) জামালপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ এ রায় দেন। 

গতকাল শনিবার (১৭ জুন) তাদের আদালতে তোলা হলে সেখান থেকে জেলহাজতে পাঠানো হয়। রিমান্ডপ্রাপ্তরা হলেন- মো. তোফাজ্জল (৪০), মো. গোলাম কিবরিয়া সুমন (৪৩), আইনাল হক (৫৫), মো. মিলন (২৫), ফজলু মিয়া (৩৫), মো. শহিদ (৪০), মকবুল (৩৫), মো. ওহিদুজ্জামান (৩০) ও কফিল উদ্দিন (৫৫)।

বাদী পক্ষের আইনজীবী মো. ইউসুফ আলী জানান, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় রাষ্ট্রপক্ষ নয় আসামির প্রত্যেকের জন্য পাঁচ দিন করে রিমান্ড আবেদন করে। পরে এ ঘটনায় দীর্ঘ শুনানি হয়। এসময় আমরা বলেছি, রাতের আধারে এই হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল ও কে কিভাবে আঘাত করেছে, এই তথ্যগুলো উদঘাটনের জন্য আসামিদের পুলিশি রিমান্ড প্রয়োজন। আমাদের এসব কথা শুনে অবশেষে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। নয় আসামির মধ্যে চারজনকে চার দিন করে ও পাঁচজনকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুন রাত ১০টার দিকে কর্মস্থল থেকে বাড়ি ফেরার সময় বকশীগঞ্জের পাথাটিয়া এলাকায় দুর্বৃত্তদের হামলার শিকার হন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। পরে ময়মনসিংসহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। তিনি বাংলানিউজ টোয়েন্টিফোরের জামালপুর প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে এ ঘটনায় নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //