ইডেন ছাত্রলীগের ৩৩ জনকে অব্যাহতি

কলেজ ক্যাম্পাসে দুই গ্রুপের মারামারির ঘটনায় পৃথক দুই মামলা থেকে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাসহ ৩৩ জনকে অব্যাহতি দিয়েছেন আদালত।

দুই মামলায় পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন আমলে নিয়ে আজ সোমবার (১৯ জুন) ঢাকা মহানগর হাকিম মাহবুব আহমেদ এ আদেশ দেন।

রিভা ও রাজিয়ার আইনজীবী সুলতা রোজিও বিষয়টি নিশ্চিত করে জানান, ৩৩ আসামি করে দুটি মামলা দায়ের করা হয়। এক মামলায় আসামি ১৯ জন, আরেকটিতে ১৪ জনকে আসামি করা হয়। দুই পক্ষের মধ্যে আপস-মীমাংসা হয়ে গেছে।

এর মধ্যে এক মামলার ১৪ আসামি হলেন- রিভা, রাজিয়া, কামরুন্নাহার জ্যোতি, জিন্নাত জাহান লিমা, বিজলি আক্তার, সোমা মল্লিক, শাহানা রহমান, শিরিন সুমি, ফারজানা নীলা, রিতু আক্তার, মিম ইসলাম, নুজহাত ফারিয়া রোকসানা, নূরজাহান ও আনিকা তাবাসসুম স্বর্ণা।

অপর মামলার ১৯ আসামির মধ্যে রয়েছেন- কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জেবুন নাহার শিলা, মারজান আক্তার ঊর্মি, কল্পনা বেগম, সোনালী আক্তার, সুস্মিতা বাড়ৈ, সাদিয়া জাহান সাথী ও জান্নাতুল ফেরদৌস, যুগ্ম সাধারণ সম্পাদক ফাতেমা খানম বিন্তি ও সাংগঠনিক সম্পাদক সামিয়া আক্তার বৈশাখী।

এর আগে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের উভয়পক্ষের নেত্রীরা আজ আদালতে হাজির হন। এরপর পুলিশ প্রতিবেদনের বিরুদ্ধে কোনো পক্ষই নারাজি দাখিল না করায় বিচারক প্রতিবেদন আমলে নিয়ে তাদের অব্যাহতির আদেশ দেন।

মামলার সূত্রে জানা যায়, গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মারামারির ঘটনা ঘটে। এ ঘটনায় ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করে। মামলা দুটি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি মর্মে পুলিশ তাদের অব্যাহতির প্রার্থনা করে চূড়ান্ত প্রতিবেদন আদালতে দাখিল করে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //