নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় সচিবকে লিগ্যাল নোটিশ

সরকারি চাকরিবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারে অংশ নেওয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়ার বিরুদ্ধে কী ব্যবস্থা গ্রহণ করা হবে, তা জানতে চেয়ে মন্ত্রিপরিষদ সচিব ও জনপ্রশাসন সচিবকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। এতে ওই সচিবকেও তার অবস্থান তুলে ধরতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার (৬ জুলাই) সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খান এ নোটিশ পাঠান। নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।

জানা যায়, গতকাল বুধবার (৫ জুলাই) একটি জাতীয় দৈনিকে ‘চাকরিবিধি লঙ্ঘন করে সচিবের নির্বাচনী প্রচার’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। পরে বৃহস্পতিবার ওই প্রতিবেদনটি সংযুক্ত করে এ নোটিশ পাঠানো হয়।

গণমাধ্যমে প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি কর্মচারীদের জন্য প্রণীত আচরণ বিধিমালা লঙ্ঘন করে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সচিব খাজা মিয়া ভোটের মাঠে নেমেছেন।

আগামী নির্বাচনে নিজ এলাকা নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নও চাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। অথচ আরও এক বছর তার চাকরির মেয়াদ রয়েছে।

গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী কোনো সরকারি কর্মকর্তার অবসর গ্রহণের পর ৩ বছর পার হওয়ার আগে নির্বাচনে প্রার্থী হওয়ার সুযোগ নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //