মা ও নবজাতকের মৃত্যু

সেন্ট্রাল হাসপাতালের ডা. শাহজাদীর জামিন নামঞ্জুর

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতক ও মায়ের মৃত্যুর ঘটনায় করা মামলায় চিকিৎসক শাহজাদীর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (১২ জলাই) ঢাকার মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে জামিনের আবেদন শুনানি করেন আইনজীবী ফারুক আহম্মেদ। অপরদিকে জামিন আবেদনের বিরোধিতা করে শুনানি করেন রাষ্ট্র পক্ষে সহকারী পুলিশ কমিশনার (এসি) প্রসিকিউশন মো. নূরুল মুত্তাকিন পিপিএম (বার)। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুরের আদেশ প্রদান করেন।

এর আগে গত ১৫ জুন তাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে পুলিশ। এরপর সে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

জানা যায়, সেন্ট্রাল হাসপাতালের অধ্যাপক ডা. সংযুক্তা সাহার (গাইনি) অধীনে গত ৯ জুন ভর্তি হয়েছিলেন মাহাবুবা রহমান আঁখি। কিন্তু সেদিন ডা. সংযুক্তা হাসপাতালেই ছিলেন না। পরে তার দুই সহযোগী চিকিৎসক আঁখির প্রসব করানোর চেষ্টা করেন। কিন্তু জটিলতা দেখা দেওয়ায় নবজাতককে এনআইসিইউতে রাখা হয়। একই সঙ্গে আঁখির অবস্থার অবনতি হলে তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। পরে ১০ জুন বিকেলে আঁখির নবজাতক সন্তান মারা যায়। এ ঘটনায় আঁখির স্বামী ইয়াকুব আলী ধানমন্ডি থানায় অবহেলাজনিত মৃত্যুর একটি মামলা দায়ের করেন। পরবর্তীতে ১৮ জুন দুপুর ১টা ৪৩ মিনিটে ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মাহবুবা রহমান আঁখিও।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //