ভারতে চিকিৎসা শেষে সম্রাট ফিরবেন কি না জানতে চান হাইকোর্ট

সাবেক যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের চিকিৎসার জন্য বিদেশ যাওয়া ঠেকাতে দুর্নীতি দমন কমিশন (দুদক) হাইকোর্টে আবেদন করলেও সেটার শুনানির আগেই দেশ ছাড়েন তিনি।

বিচারিক আদালতের দেওয়া অনুমতি বাতিল চেয়ে দুদকের আবেদনের শুনানিতে আজ রবিবার (১৬ জুলাই) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের বেঞ্চে এই তথ্য জানানো হয়।

পরে আদালত শুনানি ১ আগস্ট পর্যন্ত মুলতবি করেছেন।

সম্রাটের আইনজীবী মুনসুরুল হক চৌধুরী শুনানিতে বলেন, তিনি চিকিৎসার জন্য শনিবার ভারতের কলকাতায় গিয়েছেন। ২৫ জুলাই তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

এ সময় আদালত বলেন, ‘তাঁকে তো আবেদন দিতে হবে। কোথায় যাবে, কবে আসবে। আপনার চিকিৎসা দরকার কে বলেছে?’

মুনসুরুল হক বলেন, ‘ডাক্তার বলেছেন। আদালত বলেন, ‘কাগজ দেখান।’ মুনসুরুল হক বলেন, ‘বিএসএমএমইউ ও ঢাকা মেডিকেলে ডাক্তার দেখানো হয়েছে। তিনি ২৫ তারিখ ফিরে আসবেন। আমার পেছনে দৌড়াতে হবে না।’

আদালত বলেন, ‘আসবে তো?’

মুনসুরুল হক বলেন, ‘না আসার কোনো কারণ নেই।’

আদালত জানতে চান পাসপোর্ট কবে হাতে পাওয়া গেছে।

মুনসুরুল হক বলেন, ‘গত ১ জুন। তিনি এরই মধ্যে চলে গেছেন। এই আবেদন অকার্যকর।’

এ সময় দুদকের আইনজীবী খুরশীদ আলম খান রুল জারির আরজি জানান। আদালত বলেন, ‘তিনি তো আদালতের অনুমতি নিয়ে গেছে। আমরা এটি স্ট্যান্ডওভার রাখছি। ফেরত না আসলে তখন দেখা যাবে।’

এর আগে ১ জুন সম্রাটকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন ঢাকার বিশেষ জজ আদালত। এ আদেশ বাতিল চেয়ে সম্প্রতি উচ্চ আদালতে আবেদন করেছিল দুদক।

উল্লেখ্য, ২০১৯ সালের ১২ নভেম্বর দুদক ২ কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের নামে মামলা করে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //