ইউনূসের বিপক্ষে লড়বেন আইনজীবী খুরশীদ আলম খান

ড. মুহাম্মদ ইউনূসের শ্রম আইন লঙ্ঘনের মামলায় অবশেষে কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের প্রধান ও একমাত্র আইনজীবী হিসেবে জ্যেষ্ঠ আইনজীবী খুরশীদ আলম খানকে ঘোষণা করা হয়েছে। এ কারণে আগামীকাল মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ইউনূসের বিপক্ষে আইনি লড়াই করতে শ্রম আদালতে যাবেন এ আইনজীবী।

আজ সোমবার (৪ সেপ্টেম্বর) আইনজীবী ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সোমবার রাতে খুরশীদ আলম খানের পল্টনের চেম্বারে যান কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সেখানে তার সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেন।

বৈঠকে কর্মকর্তারা খুরশীদ আলমকে বলেন, আপনি আমাদের প্রধান ও একমাত্র আইনজীবী। মামলাটি পরিচালনার জন্য কালকে মঙ্গলবার আপনি কোর্টে যাবেন এটাই আমাদের অনুরোধ।

কর্মকর্তারা আরো বলেন, আপনার সমস্ত বক্তব্য আমরা শুনেছি। যেহেতু বিষয়টি অফিসিয়াল প্রসিডিউরের মাধ্যমে হয় সেজন্য সময় লাগতে পারে।

অধিদপ্তরের কর্মকর্তারা আরো বলেন, সর্বোচ্চ আদালতে আপনি এই মামলায় লড়েছেন। ভবিষ্যতেও আপনিই এ মামলায় লড়বেন। কাজেই এখানে ভুল বোঝাবুঝির অবকাশ নাই। পরে আইনজীবী খুরশীদ আলম খান বলেন, আগামীকাল শ্রম আদালতে ইউনূসের মামলায় শুনানি করতে যাবেন তিনি।

প্রসঙ্গত, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলাটি শ্রম আদালতে বর্তমানে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। এর মধ্যেই গত সপ্তাহে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র প্রসিকিউটর সৈয়দ হায়দার আলীকে আইনজীবী হিসেবে নিয়োগ দেয় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। এরপরই পরিদর্শন অধিদপ্তরের পক্ষে আইনি লড়াই থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছিলেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //