বাসভবনে হামলা

প্রধান বিচারপতির উষ্মা প্রকাশ

বাসভবনে হামলার ঘটনায় এবার নিজেই উষ্মা করেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। বিএনপির আইনজীবী নেতাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন।

আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিএনপির ঢাকা জেলার সদস্য সচিব নিপুন রায়ের জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের করা আপিল শুনানিতে এই উষ্মা প্রকাশ করেন প্রধান বিচারপতি।

এ সময় বিচার বিভাগ নিয়ে ভবিষ্যতে কথাবার্তায় সতর্ক থাকতে বলেন তিনি। প্রধান বিচারপতি বলেন, পুরো বিচার বিভাগ নিয়ে ক্রমাগত বিষোদগার হচ্ছে। একপক্ষ নিন্দা জানাচ্ছে তো, অপরপক্ষ ষড়যন্ত্র খুঁজছে।

বিএনপির আইনজীবী নেতাদের উদ্দেশে তিনি বলেন, তার বাসভবনে হামলার ঘটনায় সুপ্রিম কোর্ট বারের সঙ্গে সম্মিলিতভাবে কথা বললো না কেউ। হাইকোর্টে আন্দোলনে সরব থাকলেও ন্যূনতম সহানুভূতি না দেখানোর আক্ষেপও প্রকাশ করেন প্রধান বিচারপতি। প্রশ্ন রাখেন, আইনজীবী হয়েও বিচারালয়কে সম্মান না দিলে আদালত নিরাপত্তা পাবে কোথায়?

নিপুন রায়ের শুনানির শুরুতে তার আইনজীবী আদালতকে বলেন, বিএনপি নেতাকর্মীরা রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার। পিক এন্ড চুজ করছে রাষ্ট্র। রাজনৈতিক মামলা দিচ্ছে তাদের নামে। পরে নিপুন রায়ের ৪ মামলায় জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

এ সময়, প্রধান বিচারপতি বলেন, আপিল বিভাগের অন্য বিচারপতিরা যেহেতু জামিন দিয়েছেন, আমিও আল্লাহর ওয়াস্তে মাফ করে দিলাম।

একপর্যায়ে পঞ্চগড়ে বিচারককে জুতা নিক্ষেপের ঘটনা তুলে ধরেন আপিল বিভাগের বিচারপতি ইনায়েতুর রহমান। তিনি বলেন, পঞ্চগড়ে বিচারককে জুতা নিক্ষেপের ঘটনা অবাক কাণ্ড! জামিন দিলেও বিচারকের দোষ, না দিলেও দোষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //