বিএনপি নেতা জামান ৪ দিনের রিমান্ডে

বিএনপির কেন্দ্রীয় নেতা কামাল জামান মোল্লাকে চার দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) মধ্যরাতে তাকে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ শুক্রবার (২৯ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্ত ইসলাম মল্লিক রাজধানীর গুলশান থানায় দায়ের করা একটি নাশকতার মামলায় জামানকে রিমান্ডে নেওয়ার নির্দেশ দেন।

দুপুরের পর জামানকে আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মো. রিপন উদ্দিন ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে রিমান্ড আবেদন বাতিল করে জামিনের আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে চার দিন রিমান্ড মঞ্জুর করেন।

জামান মোল্লার আইনজীবী এম এ গফফার চৌধুরী রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেন।

গত ১ নভেম্বর বিএনপির ডাকা অবরোধের মধ্যে গুলশানে বৈশাখী পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এ ঘটনায় পরদিন ২ নভেম্বর গুলশান থানায় একটি মামলা করে গুলশান থানার এসআই রায়হানুল ইসলাম সৈকত। জামান ছাড়াও এই মামলায় আসামি করা হয় ঢাকা হোটেল ও রেস্টুরেন্টের স্বত্বাধিকারী মো. শাহজাহানসহ ৩৪ জনকে। এই মামলায় জামানকে গ্রেপ্তার দেখানো হয়।

রিমান্ড আবেদনের তদন্ত কর্মকর্তা উল্লেখ করেন, সাম্প্রতিক সময়ে বিএনপির অগ্নিসংযোগ, জ্বালাও-পোড়াওয়ের মতো কর্মসূচি সফল করে তুলতে প্রয়োজনীয় অর্থের জোগানদাতা জামান। তার ইন্ধনে বিএনপির স্থানীয় নেতা-কর্মীরা বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড চালাচ্ছেন বলে তদন্তে জানা গেছে। মামলায় বর্ণিত ঘটনার সঙ্গে অন্য কারা জড়িত এসব তথ্য উদ্‌ঘাটনের জন্য জামানকে রিমান্ডে নেওয়া প্রয়োজন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //