ডান্ডাবেড়ির ঘটনা ঘটতে থাকলে ‘অসভ্য’ বলে বিবেচিত হতে পারি: হাইকোর্ট

প্যারোলে মুক্তি পেয়ে ডান্ডাবেড়ি পরানো অবস্থায় পটুয়াখালীর ছাত্রদল নেতা নাজমুল মৃধার বাবার জানাজায় অংশ নেওয়ার ঘটনায় অসন্তোষ প্রকাশ করেছেন হাইকোর্ট।

আজ সোমবার (১৫ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে বলেছেন, একের পর এক এ ধরনের ঘটনা ঘটতে থাকলে আমরা অসভ্য জাতিতে পরিণত হতে পারি।

এদিন সুপ্রিম কোর্টের আইনজীবী কায়সার কামাল গণমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন উপস্থাপনের পর হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নাজমুলকে গত বছরের ২০ ডিসেম্বর বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়।

শনিবার দুপুর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বাবার জানাজায় অংশ নেওয়ার জন্য নাজমুলকে তাকে প্যারোলে মুক্তি দেওয়ার নির্দেশ দেন আদালত। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে মারা যান তার বাবা মোতালেব হোসেন মৃধা।

রবিবার বিকালে ৩টার দিকে মির্জাগঞ্জের সুবিদ আলী গ্রামে জানাজায় অংশ নেওয়ার সময় নাজমুলের হাতকড়া খুলে নিলেও ডান্ডাবেড়ি পরিয়ে রাখে পুলিশ। জানাজা শেষে নাজমুলকে কারাগারে নেওয়া হয়।

গতকাল আইনজীবী কায়সার কামাল হাইকোর্ট বেঞ্চে প্রতিবেদনটি উপস্থাপন করে স্বতঃপ্রণোদিত হয়ে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা চান।

বেঞ্চ আদেশের জন্য প্রাসঙ্গিক আইনি প্রক্রিয়া বজায় রাখার আগে আইনজীবীকে একটি লিখিত পিটিশন দায়ের করতে বলেন।

এবিষয়ে কায়সার কামাল গণমাধ্যমকে জানান, এ সপ্তাহের মধ্যেই পিটিশনটি দায়ের করবেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //