বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুকে আগাম জামিন

বিএনপির গত ২৮ অক্টোবর মহাসমাবেশের দিন প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও বাসে আগুনের অভিযোগে করা পৃথক দুই মামলায় দলটির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু আগামী ১৫ মার্চ পর্যন্ত আগাম জামিন পেয়েছেন।

রমনা থানায় করা ওই দুই মামলায় আগাম জামিন চেয়ে তাঁর করা আবেদনের শুনানি নিয়ে আজ সোমবার (১৫ জানুয়ারি) বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ২৯ অক্টোবর রমনা থানায় ওই দুই মামলা করে পুলিশ। মামলায় আজ বিকেলে আদালতে উপস্থিত হয়ে আইনজীবীর মাধ্যমে আগাম জামিন চান আবদুল আউয়াল মিন্টু। আদালতে তাঁর পক্ষে শুনানিতে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন ও আইনজীবী এ কে এম এহসানুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।

পরে আইনজীবী এ কে এম এহসানুর রহমান গণমাধ্যমকে বলেন, মামলায় আবদুল আউয়াল মিন্টুর বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ নেই। তিনি ঘটনাস্থলেও উপস্থিত ছিলেন না, মূলত এমন যুক্তিতে আগাম জামিন চাওয়া হয়। হাইকোর্ট দুই মামলায় আবদুল আউয়াল মিন্টুকে আগামী ১৫ মার্চ পর্যন্ত আগাম জামিন দিয়েছেন। এর মধ্যে তাঁকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির গণমাধ্যমকে বলেন, অ্যাটর্নি জেনারেলের সঙ্গে আলোচনা সাপেক্ষে হাইকোর্টের দেওয়া জামিনের বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //