গালা নাইটের নামে ‘অশ্লীল নৃত্য’ অনুষ্ঠান বন্ধে আইনি নোটিশ

ব্র্যাক ইউনিভার্সিটির গালা নাইট প্রোগ্রাম-৩ এর নামে ছাত্র-ছাত্রীদের অশ্লীল নৃত্য অনুষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (১২ মার্চ) এ বিষয়ে জনস্বার্থে ডাকযোগে সংশ্লিষ্টদের প্রতি এ লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া।

লিগ্যাল নোটিশে শিক্ষা মন্ত্রণায়ের সিনিয়র সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে বিবাদী করা হয়। নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে এই প্রজেক্টটি বন্ধ করতে বলা হয়। তা না হলে পরবর্তী আইনি পদক্ষেপে রিট আবেদন করা হবে।

আইনজীবী একলাছ উদ্দিন ভুঁইয়া বলেন, ‘টার্ক নামক একটি অপ্রয়োজনীয় গ্রোগ্রাম বন্ধের জন্য ব্র্যাক বিশ্ববিদ্যালয়সহ সংশ্লিষ্টদের লিগ্যাল নোটিশ দিয়েছি।’

তিনি বলেন, ‘গত ১০ মার্চ সাভারের বিরুলিয়ায় কথিত টার্ক নামক ‘ব্র্যাক ইউনিভার্সিটি গালা নাইট প্রোগ্রাম-৩’ নামে একটি অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের অশ্লীল নৃত্য, বেলেল্লাপনা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে অভিভাবকদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়। যা বিশ্ববিদ্যালয় তাদের দায়িত্ব এড়াতে পারে না।

একলাছ উদ্দিন বলেন, ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃক এ টার্কের নামে লাখ লাখ টাকা নেয়া হয়। অথচ তা শিক্ষার্থীদের বাস্তবিক কোনো কাজে আসে না। তাদের নীতি-নৈতিকতা বিবর্জিত এ টার্কের অশ্লীলতা প্রোগ্রামের নামে সামাজিক অনাচার উৎসাহিত করে।

তিনি আরও বলেন, ‘তাই এ নোটিশ পাওয়ার ১৫ দিনের মধ্যে এ অপ্রয়োজনীয় টার্ক নামক প্রজেক্টটি বন্ধ করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বলেছি। অন্যথায় জনস্বার্থে এবং দণ্ডবিধির ২৮৬ ধারা মোতাবেক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //