বিনা অপরাধে ১৭ দিন জেল খাটার পর মুক্তি পেলেন আশরাফুল

বিনা দোষে ১৭ দিন জেল খাটার পর মুক্তি পেলেন নড়াইলের আশরাফুল। বৃহস্পতিবার ১৮ এপ্রিল ঢাকা মহানগর দায়রা জজ আদালত আশরাফুলের জামিন মঞ্জুর করেন। জামিন আদেশ কেরানীগঞ্জের কারাগারে পৌছানোর পর মুক্তির প্রক্রিয়া শেষ করে কারা কর্তৃপক্ষ। 

জানা যায়, আশরাফুল আলম নড়াইলের লোহাগাড়ায় ছোট্ট একটি ইলেক্ট্রিকের দোকানের মালিক। প্রায় ৩ বছর ধরে এ ব্যবসা করে সে। হঠাৎ গত ২ এপ্রিল তাকে থানায় ডেকে নেয় লোহাগাড়া থানা পুলিশ। তবে কী কারণে সেটি তাৎক্ষনিকভাবে কিছুই বলেনি পুলিশ। পরদিন আশরাফুল জানতে পারেন, ঢাকা মহানগর দায়রা জজ আদালতের এক মামলায় তার বিরুদ্ধে সাজার রায় হয়েছে। এরপর তাকে গ্রেপ্তার দেখিয়ে পাঠিয়ে দেয়া হয় নড়াইল আদালতে। সেখান থেকে ৬ এপ্রিল তাকে কেরানীগঞ্জ কারাগারে পাঠানো হয়।

তবে আশরাফুলে ভাগ্যে আসেন নড়াইলের এক আইনজীবী শেখ শামীম আহমেদ। মামলা দেখেই তিনি বুঝতে পারেন এটি ভুয়া ওয়ারেন্ট। এই ওয়ারেন্টের কপি মূল নথির সঙ্গে মিলিয়ে দেখেন এই নামে কোনো এজাহারে আসামিই নেই। আরও মজার তথ্য হলো ওই হত্যা মামলাটি ঢাকার একটি হত্যা মামলা যার এখনও বিচার শেষ হয়নি। 

বিষয়টি ঢাকা মহানগর দায়রা জজ আদালতের নজরে আনা হলে, আদালত নড়াইলের নথি তলব করেন। মিলিয়ে দেখেন কোনো কিছুরই মিল নেই। পরে গত ১৮ এপ্রিল আশরাফুলের জামিন মঞ্জুর করেন। এ সময় আদালত বিষয়টি গুরুত্বের সঙ্গে আইনগত ব্যবস্থা নিতে আইনজীবীকে পরামর্শ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //